ইউটিউবিং

ইউটিউবের সাবস্ক্রাইবার কেনা বা বিনিময় কেন করবেন না?

ইউটিউবের সাবস্ক্রাইবার কেনা বা বিনিময় কেন করবেন না

আসসালামু আলাইকুম, আমি, আব্দুল আলীম। আজকে লিখবো, ইউটিউবে Sub 4 Sub এর ভাল ও খারাপ দিক গুলো সম্পর্কে। আপনি যদি ইউটিউবে নতুন হয়ে থাকেন আথবা আনেক আগে থেকে ইউটিউবিং করছেন কিন্তু আপনার ইউটিউব চ্যানেলে বেশি সাবস্ক্রাইবার (Subscriber) না হয়ে থাকে তাই আপনি ইউটিউবে Sub 4 Sub করছেন বা ভাবছেন ইউটিউবে Sub 4 Sub করবেন কিনা, তাহলে বলবো আপনি ঠিক জায়গায় এসেছেন। আমি আজকে আপনাকে ইউটিউবে Sub 4 Sub এর ভালো এবং খারাপ দিক গুলো বুঝুয়ে বলবো। আশা করি, এর পরে আপনি ভুঝতে পারবেন, আপনার Sub 4 Sub করা ঠিক হবে কিনা?

আক্ষরিক অর্থে, হ্যাঁ। আপনি সাবস্ক্রাইবার বিনিবয় করতে বা কিনতে পারবেন যা শুধু আপনার ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইবার সংখ্যাটি বেশি দেখানোর জন্য। তারা প্রকৃত লোক হবে না, এগুলি খালি খোসা অ্যাকাউন্ট হবে যারা আপনার ভিডিওগুলি দেখবে না।

যদি তারা প্রকৃত লোক হয় (তবে এটি অসম্ভব) তবে তারা সাব 4 সাব টাইপ প্রোগ্রামের অংশ হিসাবে আপনাকে সাবস্ক্রাইব করা হবে। আপনার ভিডিওগুলিতে তাদের কোনও আগ্রহ থাকবে না এবং এগুলি দেখার সম্ভাবনা কম।

আপনি কি জানেন যে সাবস্ক্রাইবহীন চ্যানেলের চেয়ে খারাপ কী? সাবস্ক্রাইবার এবং কোনও দর্শক সহ একটি চ্যানেল। অ্যালগরিদম এটি দেখবে এবং দেখতে পাবে যে আপনার কোনও ‘সাবস্ক্রাইবার’ আপনার ভিডিও পছন্দ করে না এবং আপনাকে ব্যর্থ চ্যানেল হিসাবে শ্রেণিবদ্ধ করে। এটি আপনাকে ব্যাপকভাবে এগিয়ে যাওয়াতে ক্ষতি করবে, ইউটিউব আপনার বিষয়বস্তু লোকদের কাছে সুপারিশ করা বন্ধ করে দেবে আপনার পক্ষে সত্যিকারের দর্শক পাওয়া কখনও অসম্ভব হয়ে পড়ে।

সাবস্ক্রাইবার কেনা YouTube এর পরিষেবার শর্তাদির বিপরীতে যা ইউটিউব নিয়মিত খতিয়ে দেখে। যখন তারা আপনার ক্রয়কৃত সাবস্ক্রাইবারগুলো খুঁজে পাবে (এবং তারা করবে) তখন তারা সেগুলি সরিয়ে ফেলবে, আপনার অর্থ নষ্ট করে এবং আপনার অ্যাকাউন্টে সম্ভাব্যভাবে স্ট্রাইক (Strike) যাবে। আপনি জাল সাবস্ক্রাইবার দিয়ে ধরা পড়লে আপনি কখনই অংশীদার প্রোগ্রাম (Partner Program বা Monetization) বা প্লে বাটন পুরষ্কারের জন্য যোগ্যতা অর্জন করতে পারবেন না।

কেবলমাত্র লোকেরা যারা সাবস্ক্রাইবার কেনার জন্য সুপারিশ করবে তারা হ’ল এখানকার লোকেরা যারা তাদের বিক্রি করা সংস্থাগুলির পক্ষে কাজ করে। আমি এটি সর্বদা দেখি, লোকেরা এটি জিজ্ঞাসা করে এবং সাবস্ক্রাইব ও দর্শক কেনার জন্য বিভিন্ন পরিষেবাদির প্রস্তাব দেওয়া প্রতিক্রিয়াগুলি পাওয়া যায়।

যেকোন প্রকৃত ইউটিউবারকে জিজ্ঞাসা করুন এবং তারা আপনাকে একই কথা বলবে। সাবস্ক্রাইবার কখনও কিনবেন না। তাদের উপার্জন করুন।

হ্যাঁ, সাবস্ক্রাইবার কেনা কাজ করে তবে কেবল অল্পতম আক্ষরিক অর্থে। আপনি কিছুক্ষণের জন্য আপনার চ্যানেলের পৃষ্ঠায় একটি বড় সংখ্যা পান এবং পুরো সমস্যাই তার পর থেকে শুরু।

About the author

আব্দুল আলীম

হাই, আমি আবদুল আলীম, বাংলাদেশ থেকে এবং আমি সংবাদ.কম.বিডি তে নিয়যিত আছি। আমি খুশী যে আপনি আমার নিজের লেখা নিবন্ধগুলি দেখছেন! আপনি যদি আমার সম্পর্কে আরও জানতে চান। তাহলে আপনি আমার সোশ্যাল মিডিয়া প্রোফাইলগুলিও দেখে নিতে পারেন এবং এতে আমাকে অনুসরণ করতে বা বার্তা পাঠাতে পারেন। ধন্যবাদ।

Add Comment

Click here to post a comment