ইন্টারনেট উইন্ডোস গুগল

কিভাবে Chrome এ Guest Mode ব্রাউজিং বন্ধ করবেন

কিভাবে Chrome এ Guest Mode ব্রাউজিং বন্ধ করবেন

গেস্ট গুগল ক্রোমের গেস্ট মোড অন্যকে আপনার কম্পিউটারে ইন্টারনেট ব্রাউজ করার জন্য নিখুঁত উপায় সরবরাহ করে। যাইহোক, এটি এখনও ছদ্মবেশী মোডের সাথে সম্পর্কিত একই সমস্যা রয়েছে। ব্রাউজারটি গেস্ট মোড থেকে বের হওয়ার পরে ব্রাউজিং ক্রিয়াকলাপের সমস্ত চিহ্ন মুছে ফেলেছে বলে আপনি কেবল আপনার ‘গেস্ট’ কী করেছে তা জানেন না। এটি উদ্বেগের কারণ, বিশেষত যদি আপনার চারপাশে বাচ্চারা থাকে।

উইন্ডোতে ক্রোম গেস্টের মোড ব্রাউজ করা বন্ধ করুন কম্যান্ড প্রম্প্ট দিয়ে

প্রথম ধাপঃ উইন্ডোজ অনুসন্ধান আনতে উইন্ডোজ-এস টিপে শুরু করুন। উইন্ডোজ অনুসন্ধান আনতে উইন্ডোজ-এস টিপে শুরু করুন। অনুসন্ধান command prompt প্রম্পট টাইপ করুন, এবং তারপরে প্রশাসনিক সুযোগ-সুবিধাগুলি সহ কমান্ড প্রম্পট কনসোল চালু করতে Run As Administrator এ ক্লিক করুন।

দ্বিতীয় ধাপঃ কমান্ড প্রম্পট কনসোলে নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন (বা কপি করুন এবং পেস্ট করুন) এবং তারপরে ‘Enter’ টিপুনঃ

REG ADD HKLM\SOFTWARE\Policies\Google\Chrome /v BrowserGuestModeEnabled /t REG_DWORD /d 0

তৃতীয় ধাপঃ Chrome থেকে প্রস্থান (Exit) করুন এবং তারপরে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন।

Chrome পুনরায় চালু করুন এবং আপনার প্রোফাইলে ক্লিক করুন। দেখবেন, আপনি আর তালিকাভুক্ত গেস্ট মোড উইন্ডো খোলার অপশনটি পাবেন না। Chrome গেস্ট মোডে খোলার অন্যান্য পদ্ধতিগুলিও কাজ করবে না।

বোনাসঃ আপনি যদি পরবর্তী সময়ে ক্রোমে গেস্ট মোড ব্রাউজিং পুনরায় চালু করতে চান, তবে আপনাকে অবশ্যই তৈরি করা রেজিস্ট্রি এন্ট্রি মুছতে হবে। এটি করতে, প্রশাসনিক সুবিধাসমূহ সহ একটি কমান্ড প্রম্পট কনসোলে নিম্নলিখিত কমান্ডটি (বা কপি করুন এবং পেস্ট করুন) টাইপ করুন এবং তারপরে ‘Enter’ টিপুন।

REG DELETE HKLM\SOFTWARE\Policies\Google\Chrome /v BrowserGuestModeEnabled /f

পরে আপনার কম্পিউটার পুনরায় চালু করতে ভুলবেন না। অন্যথায়, আপনি পরিবর্তনটি ব্রাউজারে প্রতিফলিত হবে না।

About the author

আব্দুল আলীম

হাই, আমি আবদুল আলীম, বাংলাদেশ থেকে এবং আমি সংবাদ.কম.বিডি তে নিয়যিত আছি। আমি খুশী যে আপনি আমার নিজের লেখা নিবন্ধগুলি দেখছেন! আপনি যদি আমার সম্পর্কে আরও জানতে চান। তাহলে আপনি আমার সোশ্যাল মিডিয়া প্রোফাইলগুলিও দেখে নিতে পারেন এবং এতে আমাকে অনুসরণ করতে বা বার্তা পাঠাতে পারেন। ধন্যবাদ।

Add Comment

Click here to post a comment