ফিল্ম রিভিউ

থাপ্পড়

থাপ্পড়

অভিনেতা:তাপসী পান্নু,দিয়া মির্জা,পাভেল গুলাটি,রত্না পাঠক,রাম কুমার,তনভি আজমি,নাইলা গ্রেওয়াল,কুমুদ মিশ্র,অঙ্কুর রাঠি,মানব কওল,সুশীল দাহিয়া,মায়া সারাও
পরিচালক: অনুভব সিনহা
ছবির ধরন:Hindi, Drama
সময়সীমা:2 Hrs 5 Min
রেটিং: ৪/৫

কর্পোরেট দুনিয়ার সাফল্য উদযাপনের পার্টিতে স্ত্রী অমৃতা (তাপসী পান্নু)র গালে একটা থাপ্পড় মারলেন স্বামী বিক্রম (পাভেল গুলাটি)। আর সেখান থেকেই বদলে গেল গোটা চিত্রটা। বিক্রমকে নিয়েই যাঁর জীবন আবর্তিত-বিবর্তিত, সে কি পারবে এর প্রতিবাদ করতে? নাকি এরকম তো হয়েই থাকে ভেবে ক্ষমা করে দেবে স্বামীকে? সমাজের এই প্রচলিত ধারণার বিরুদ্ধে কি কোনও প্রশ্ন উঠে যাবে?

দিল্লির চেনা পরিবারের এক মেয়ে, ক্লাসিকাল ডান্স জানা মেয়ে অমৃতা। জীবন অন্য খাতে বইতেই পারত, কিন্তু সেরা গৃহবধূ হওয়াই ছিল তাঁর স্বপ্ন। সে কারণে নাচও ছেড়ে দেওয়া। বিক্রমও ভালো মানুষ। কেরিয়ার নিয়ে সদা ব্যস্ত। যদিও অফিসের রাজনীতির শিকার হলে সেই ঝাল মিটত স্ত্রীর উপরেই। সেরকমই একদিন পার্টিতে স্ত্রীর গালে এক চড়! আর তাতেই জীবন একেবারে ৩৬০ ডিগ্রি বদলে যাওয়া।

অনুভব সিনহা পরিচালিত ‘থাপ্পড়’ ২ ঘণ্টা ২১ মিনিটের সামাজিক দলিল। গার্হস্থ্য হিংসার আয়না বললেই ভালো। বিয়ের পর যেখানে বার বার বলা হয়, লোকে কী বলবে বা সংসার অনেক বেশি গুরুত্বের– তেমন নানা প্রচলিত কথার বিরুদ্ধে প্রশ্ন তোলে এই ছবি। স্ত্রীকে ভালোবাসে বিক্রম, কিন্তু কেরিয়ার তৈরির নেশায় শয়তান হতেও বাধ সাধে না সে। ছবিতে তাপসীকে দেখা যাবে উচ্চ মধ্যবিত্ত পরিবারের উচ্চ শিক্ষিত নারীর ভূমিকায় যাঁকে বাধ্য করা হয় স্বামী গায়ে হাত তোলার পরও তাঁর সঙ্গে সংসার টিকিয়ে রাখতে।

অমৃতা চুপ করে থাকাতেই বিশ্বাসী। কিন্তু আচমকাই সেই চড়ের পর থেকে ভিতরে ভিতরে বদল হতে শুরু করে তাঁর। কষ্ট, অভিমান, রাগ– সব মিলে এক অন্য অমৃতার জন্ম হয়। পাশে অমৃতা পেয়ে যায় বাবাকে। আর তারপরই শুরু আসল নাটক।

ছবির গান মন কাড়বে। সমাজের বস্তাপচা ধারণাই এক চড় মারবে ‘থাপ্পড়’। বিয়ের পর সব কিছু হতে পারে, এই ধারণা বদলাতে বাধ্য করবে ছবিটি। তাপসী ও অনুভব সিনহাকে কুর্নিশ।

About the author

ShongbadTeam

Add Comment

Click here to post a comment