৬,০০০ মিলি অ্যাম্পিয়ার এর ব্যাটারিতে আসছে রিয়েলমি সি ২৫

5 days ago 9

রিয়েলমি মোবাইল তার সি সিরিজের ফোনগুলো তথা রিয়েলমি সি ১৫, রিয়েলমি সি ২০, রিয়েলমি সি ২১ সবার প্রশংসা কুড়িয়েছে। এবার সেই সি সিরিজের নতুন ফোন রিয়েলমি সি ২৫ মোবাইলটি আমাদের মাঝে নিয়ে আসছে। প্রতিবারের ন্যায় এবার ও উন্নত ফিচার সম্পন্ন ফোন তৈরি করছে রিয়েলমি। চলুন দেখে নেওয়া যাক এই মোবাইলটির স্পেসিফিকেশন।

ডিসপ্লেঃ
রিয়েলমি সি ২৫ মোবাইলটিতে দেওয়া হয়েছে ৬.৫ ইঞ্চি বিশিষ্ট আই পি এস এল সি ডি ডিসপ্লে যার স্ক্রিন রেজুলেশন দেওয়া হয়েছে ৭২০X১৬০০ পিক্সেল। ডিসপ্লেটি আমার কাছে দারুণ লেগেছে।

বডিঃ
এই মোবাইলটির ডিভাইস হবে ফ্যাবলেট টাইপের। এবং এই ফোনটিতে ডুয়েল সিম ব্যবহার করা যাবে। উক্ত মোবাইলটির ওজন দেওয়া হয়েছে মাত্র ২০৯ গ্রাম এবং এর আয়তন হবে ১৬৪.৫X৭৫.৯X৯.৬ মিলিমিটার।

হার্ডওয়্যার:
রিয়েলমি সি ২৫ ফোনটির চিপসেট দেওয়া হয়েছে মিডিয়াটেক হেলিও জি ৭০। সি পি ইউ থাকছে অক্টাকোর প্রসেসর। জিপি ইউ থাকবে মালি- জি ৫২ ২ ই ই এম সি ২। এই প্রসেসরটিতে গেম এর জন্য ভাল সুবিধা দিবে। ২ টি ভেরিয়েন্টে পাওয়া যাবে এই ফোনটি যার একটির সাথে দেওয়া হয়েছে ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ফোন স্টোরেজ এবং অপরটি হবে ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। এছাড়া অতিরিক্তভাবে এই ফোনটিতে ২৫৬ জিবি স্টোরেজ ব্যবহার করা যাবে। এই ফোনটিতে দেওয়া হয়েছে অ্যান্ড্রোয়িড ও এস, ১১। এই ফোনটির ইউ আই দেওয়া হয়েছে রিয়েলমি ২.০। ৪ জি বিশিষ্ট হতে চলেছে এই ফোনটি। এবং টাইপ সি পোর্ট দেওয়া হয়েছে ফোনটিতে, ফিঙ্গারপ্রিন্ট, ফেস আনলক, ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক, ব্লুথুথ

৫.০, ওয়াইফাই সহ যাবতীয় সুবিধা। রিয়েলমি সি ২৫ মোবাইলটতে দেওয়া হয়েছে ৬,০০০ মিলি অ্যাম্পিয়ার এর ব্যাটারী। যার ব্যাকআপ প্রসংশনীয়। এই ব্যাটারিতে ২.১৮ ঘন্টা টকটাইম এবং ৫৬.১৮ ঘন্টা স্ট্যান্ডবাই টাইম দিবে। এছাড়া ফাস্ট চার্জ এর জন্য দেওয়া হয়েছে ১৮ ওয়াটের ফাস্ট চার্জ সিস্টেম। ব্যাটারিটি আমার কাছে অসাধারণ লেগেছে। বেশি বড় হওয়ার কারণে দীর্ঘক্ষণ চার্জ থাকবে এই ফোনটিতে। ফাস্ট চার্জ এর জন্য আরো বেশি ওয়াটের চারজিং দিলে আমার মনে হয় আরো বেশি ভাল হত।

ক্যামেরাঃ
রিয়েলমি সি ২৫ তে দেওয়া হয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটাপ। যার প্রাথমিক ক্যামেরাটি দেওয়া হয়েছে ১৩ মেগাপিক্সেল এর অপরটি হবে ৫ মেগাপিক্সেল এর এবং অন্যটি হবে ২ মেগাপিক্সেল এর ম্যাক্রো সেন্সর। সাথে থাকছে একটি এল ই ডি ফ্ল্যাশ। উক্ত ফোনটিতে ফ্রন্ট ক্যামেরা থাকছে ৮ মেগাপিক্সেল এর। উক্ত ক্যামেরা গুলোতে থাকবে ১০৮০ পি ৩০ এফ পি এস। ক্যামেরাগুলোতে থাকছে এইচ ডি আর, স্লো মোশন, প্যানোরামা, এ আর স্ট্রিকার, বিউটি মোড ও এ আই ক্যামেরার সুবিধা। এইসব সুবিধার জন্য অনেক সুন্দর ভিডিও বানানো যাবে। যারা টিকটক এর ভিডিও তৈরি করে তাদের জন্য ভাল সুবিধা দিবে।

রিয়েলমি সি ২৫ মোবাইলটির মূল্য নির্ধারণ করা হয়েছে বাংলাদেশী মূল্য অনুযায়ী ১৩,৮৯৪ টাকা। স্বল্প বাজেটের ফোন অনুযায়ী খুব সুন্দর ফিচার দেওয়া হয়েছে এই ফোনটিতে।

Related

View Source