৪ ঘণ্টা পর বাঘাবাড়ী তেল ডিপোর ধর্মঘট প্রত্যাহার

1 month ago 21

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার বাঘাবাড়ী তেল ডিপোতে চার ঘণ্টা তেল উত্তোলন বন্ধ থাকার পরে দুপুর ১২টায় আবার শুরু হয়েছে। সাড়ে ৪ হাজার তেল ছিনতাই হয়ে যাওয়ার ঘটনায় সকাল ৮টা থেকে উত্তরবঙ্গ ট্যাংকলরি শ্রমিকরা অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট ডাকেন। পরে দুপুর ১২টায় আবার কর্মসূচি প্রত্যাহার করা হয়। 

উত্তরবঙ্গ ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. মোজাম্মেল হোসেন জানান, মঙ্গলবার সকাল ৮টা থেকে সিরাজগঞ্জের শাহজাদপুরের বাঘাবাড়ী তেল ডিপোতে শ্রমিকরা তেল উত্তোলন না করায় বাঘাবাড়ী নৌবন্দর থেকে উত্তরবঙ্গের কোথাও কোনো তেলবাহী ট্যাংকলরি ছেড়ে যায়নি। পরবর্তীতে ১২টা থেকে বন্দরে ট্যাংকলরি ঢুকতে শুরু করেছে।

উত্তরবঙ্গ ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. মোজাম্মেল হোসেন বলেন, আগামীকাল আমাদের শ্রমিক নেতাদের একটি দল বগুড়ার এসপি মহোদয়ের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করবো বলে সিদ্ধান্ত হয়েছে। তাই ধর্মঘট স্থগিত করা হয়েছে।

শাহজাদপুর থানার ওসি শাহীদ মাহমুদ বলেন, সকাল থেকে শ্রমিকরা ধর্মঘট পালন করছিলেন। খবর পেয়ে আমি এবং ইউএনও মহোদয় বাঘাবাড়ী বন্দর এলাকায় এসে শ্রমিক নেতাদের সঙ্গে কথা বলে। মামলাটি বগুড়ায় নিয়ে আগামীকাল শ্রমিক নেতাদের একটি দল বগুড়ার এসপি স্যারের সঙ্গে আলোচনা করবেন কিভাবে এটি সমাধান করা যায়। এই সিদ্ধান্তের মাধ্যমে শ্রমিকরা তাদের ধর্মঘট প্রত্যাহার করেছেন।

এর আগে, ২৫ ফেব্রুয়ারি বগুড়ার শেরপুর এলাকায় ট্যাংকলরি থেকে ৯ হাজার লিটার তেল ছিনতাই হয়। সভাপতি মো. মোজাম্মেল হোসেনের মতে, ট্যাংকলরি চালক ও হেলপারের যোগসাজশে এই ছিনতাইয়ের ঘটনা ঘটে। এর মধ্যে সাড়ে চার হাজার লিটার তেল পুলিশ উদ্ধার করতে সক্ষম হয়। বাকি আরো সাড়ে চার হাজার লিটার তেল উদ্ধার হয়নি এবং চালক হেলপারও এখন পর্যন্ত গ্রেফতার হয়নি। তাই এই কর্মসূচি ছিল।

Read Entire Article