২৬ ও ২৭ মার্চ রাজধানীর সড়ক নিয়ন্ত্রিত থাকবে 

1 month ago 14

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আগত বিদেশি অতিথিসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিদের যাওয়া-আসার জন্য ২৬ ও ২৭ মার্চ রাজধানীর বিভিন্ন সড়কে যান চলাচল নিয়ন্ত্রিত এবং কিছু কিছু সময়ের জন্য বন্ধ থাকবে। এই সময় জনসাধারণকে ট্রাফিক পুলিশের নির্দেশনা অনুযায়ী চলাচল করতে অনুরোধ করা হয়েছে।

পুলিশ জানায়, শুক্রবার (২৬ মার্চ) সকালে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী সাভারের জাতীয় স্মৃতিসৌধে শহীদদের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করবেন। এছাড়াও একই সময়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকায় আসবেন। তিনি বিমানবন্দর থেকে সরাসরি জাতীয় স্মৃতিসৌধে যাবেন। সেখানে তিনি শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ধানমন্ডির ৩২নম্বরে যাওয়ার কথা রয়েছে। এছাড়াও মালদ্বীপের প্রধানমন্ত্রী লোটে শেরিংয়ের একইদিন ঢাকা ত্যাগ করবেন। 

২৬ ও ২৭ মার্চ জাতীয় প্যারেড গ্রাউন্ডে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সেখানেও বিদেশি অনেক অতিথি অংশ নেবেন। তাদের বাসভবন, অনুষ্ঠানস্থল এবং যাতায়াতের যেসব সড়কগুলো থাকবে, সেগুলোতে ট্রাফিক বিভাগ ভোর থেকে বিকেল পর্যন্ত যানবাহন নিয়ন্ত্রণ করবে। কোনো কোনো সড়ক বন্ধ করা হবে কিছু সময়ের জন্য। 

সাধারণত বিজয় সরণি, সংসদ ভবন, রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীর বাসভবন এবং ধানমন্ডির ৩২নং কেন্দ্রিক যেসব সড়ক রয়েছে, মূলত এসব সড়কে নিয়ন্ত্রণ ব্যবস্থা এবং সীমিত সময়ের জন্য যান চলাচল বন্ধ থাকবে।

অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) ইফতেখারুজ্জামান জানান, ২৬ মার্চ প্রথম প্রহর থেকে এই নিয়ন্ত্রণ ব্যবস্থা শুরু হবে। ভিভিআইপিরা রাষ্ট্রীয় নানা অনুষ্ঠানে অংশ নেবেন। তারা যেন নির্দিষ্ট সময়ে অনুষ্ঠানে যাওয়া কিংবা ফিরে আসতে পারেন, সেই জন্যই এ ব্যবস্থা। যা ২৭ মার্চ পর্যন্ত অব্যাহত থাকবে। 

Read Entire Article