১৩৮ প্রবাসীর পরিবারকে ৪ কোটি টাকার চেক বিতরণ

2 months ago 61

মুজিব জন্মতশবার্ষিকী উপলক্ষে প্রবাসী কল্যাণ ব্যাংক ‘বঙ্গবন্ধু অভিবাসী বৃহৎ পরিবার ঋণ’-এর আওতায় ১৩৮ জন প্রবাসী কর্মীর পরিবারকে ৪ কোটি টাকার চেক বিতরণ করেছে।

বুধবার প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সভাকক্ষে প্রবাসী কল্যাণ ব্যাংক আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এই ঋণের চেক বিতরণ করেন। এতে সভাপতিত্ব করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ও প্রবাসী কল্যাণ ব্যাংকের চেয়ারম্যান ড. আহমেদ মুনিরুছ সালেহীন।

মন্ত্রী বলেন, প্রবাসী কর্মীদের জন্য সরকার বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে। এরই ধারাবাহিকতায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রবাসী কল্যাণ ব্যাংক বিদেশ ফেরত কর্মীদের এই ঋণ সুবিধা দিচ্ছে।

ঋণ নিতে কোনো প্রকার সমস্যা হলে সরাসরি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে যোগাযোগ করার আহ্বান জানান মন্ত্রী। প্রবাসীদের জন্য কাজ করার যে গতি সেটির কমতি নেই উল্লেখ করে তিনি আরো  বলেন, মার্চ মাসের মধ্যে সরকার এই ঋণ বিতরণের পরিমাণ আরো বাড়াবে।

সভাপতির বক্তৃতায় সচিব বলেন, প্রবাসী কল্যাণ ব্যাংক শুরু করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই ব্যাংক, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড এবং বিএমইটি’র মাধ্যমে সরকার প্রবাসী কর্মীদের কল্যাণের  জন্য বিভিন্ন উদ্যোগ গ্রহণ করছে বলে তিনি উল্লেখ করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. নাজীবুল ইসলাম, শেখ শোয়েবুল আলম, প্রবাসী কল্যাণ ব্যাংকের জিএম মো. জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

Read Entire Article