হেফাজতের অবরোধে চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়ক বন্ধ

1 month ago 22

হেফাজতে ইসলাম বাংলাদেশের নেতাকর্মীদের অবরোধের কারণে চট্টগ্রামের সঙ্গে খাগড়াছড়ি জেলার সড়ক যোগযোগ বন্ধ রয়েছে। তবে সেখানকার পরিস্থিতি এখন শান্ত রয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার শাহাদাত হোসেন জানান, সড়ক যোগাযোগ বন্ধ থাকলেও পরিস্থিতি শান্ত রয়েছে। এলাকায় পুলিশ, র‌্যাব ও বিজিবির সদস্য আইনশৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করছে।

শুক্রবার (২৬ মার্চ) দুপুর থেকে শনিবার (২৭ মার্চ) বিকেল পর্যন্ত এই সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। হাটহাজারী মাদ্রাসার ছাত্ররা হাটহাজারীতে প্রধান সড়কের ওপর দেয়াল তুলে দিয়ে যোগাযোগ বন্ধ করে দেয়। এছাড়াও সড়কের এক প্রান্তে অবস্থান নিয়ে তারা বিক্ষোভ চালিয়ে যাচ্ছে।

সড়ক অবরোধ প্রসঙ্গে হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী বলেন, ‘পুলিশ আমাদের শান্তিপূর্ণ মিছিলে নির্বিচারে গুলি চালিয়েছে। এতে চারজন নিহত হয়েছে। অনেক ছাত্র গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। এই ঘটনার প্রতিবাদের আগামীকাল রোববার (২৮ মার্চ) সারা দেশে হরতালের ডাক দেওয়া হয়েছে।’ 

হামলার প্রতিবাদে হেফাজতে ইসলামের শান্তিপূর্ণ আন্দোলন অব্যাহত থাকবে বলে জানান এই নেতা।

প্রত্যক্ষদর্শীরা জানান, নেতাকর্মী-সমর্থকরা হাটহাজারী মাদ্রাসার সামনের সড়কে ইটের দেয়াল তুলে এবং বাঁশ দিয়ে প্রতিবন্ধকতা তৈরি করে রেখেছে।  এর ফলে চট্টগ্রাম থেকে খাগড়াছড়ি, রামগড়, ফটিকছড়ি ও নাজিরহাটের মধ্যে সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে।  

Read Entire Article