হু হু করে দাম কমছে সোনার, শুক্রবারে কত হল দাম?

4 weeks ago 17

রেকর্ড থেকে ১১০০০ টাকা পতন

Updated By: Mar 19, 2021, 02:55 PM IST

নিজস্ব প্রতিবেদন: শুক্রবার ভারতীয় বাজারে ফের কমল সোনা ও রূপোর দাম। এমসিএক্স (MCX) সূচকে ১০ গ্রাম গোল্ড ফিউচার্সের দাম ০.১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৪,৯০৪ টাকা। রুপোর দামে পতন হয়েছে আরও বেশি। এক কেজি রুপোর দাম (Silver Price) এক শতাংশ কমে হয়েছে ৬৭,১০০ টাকা। সোনার দামে এ দিনই রেকর্ড পতন হয়। রেকর্ড দামের থেকে প্রায় ১১,০০০ টাকা কম রয়েছে সোনার দাম (Gold Price)। 

আরও পড়ুন: আরও বাড়বে গরম, তিন দিনে ৪০ ডিগ্রিতে পৌঁছবে পারদ

কলকাতায় (Kolkata) সোনার দাম ২২ ক্যারেটে দাঁড়িয়েছে ৪৪,২৪০ টাকা। ২৪ ক্যারেটে দাম দাঁড়িয়েছে ৪৬,৯৪০ টাকা। চেন্নাইতে সোনার দাম ২২ ক্যারেটে ৪২,৩২০ টাকা, ২৪ ক্যারেটে দাম ৪৬,১৭০ টাকা। মুম্বইতে সোনার দাম ২২ক্যারেটে ৪৪,০৭০ টাকা, ২৪ ক্যারেটে দাম ৪৫,০৭০ টাকা। দিল্লিতে সোনার দাম ৪৪,২৫০ টাকা, ২৪ ক্যারেটে সোনার দাম ৪৬,৯৪০ টাকা।

আরও পড়ুন: আলিপুর চিড়িয়াখানায় সিংহের খাঁচায় মানুষ, এক থাবায় মাটিতে লুটিয়ে পড়েন তিনি

আরও পড়ুন: স্নানঘরেই শরীরচর্চা, ভাইরাল Mandira Bedi-র ভিডিয়ো

প্রসঙ্গত, গত বছর ৭ অগস্ট ভারতীয় বাজারে ১০ গ্রাম সোনার দর রেকর্ড ৫৬,২০০ টাকায় পৌঁছে গিয়েছিল। তারপর থেকে ধীরে ধীরে সোনার দাম অনেকটাই নীচে নেমে গিয়েছে। চলতি বছরেও সোনার দাম অনেকটা কমেছে। আর এবার ৪৫ হাজারের নীচে সোনা। কিছুটা হলেও স্বস্তিতে মধ্যবিত্ত। 

বিশ্ব বাজারেও সস্তা হয়েছে সোনা। এক আউন্স স্পট গোল্ডের দাম ০.৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ১,৭৩০.০৬ ডলার। অন্যান্য মূল্যবান ধাতুর মধ্যে রুপো এবং হিরের দামও কমেছে। এক আউন্স রুপোর দাম ০.৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৫.৮৯ ডলার। 

Read Entire Article