হরতাল ঘিরে কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী

1 month ago 18

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিবিরোধী বিক্ষোভ, সমাবেশ ও সংঘর্ষে নিহতের ঘটনার জেরে বাংলাদেশ হেফাজতে ইসলামের ডাকা সকাল-সন্ধ‌্যা হরতাল চলছে।

এদিকে, রাজধানীবাসীর জীবনযাত্রার ওপর হরতালের প্রভাব তেমন একটা পড়েনি। সকাল থেকে রাজধানীর বিভিন্ন সড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে। তবে এদিন ব্যক্তিগত গাড়ির সংখ্যা তুলনামূলকভাবে কম দেখা যাচ্ছে। হরতালের সমর্থনে কোনো মিছিল চোখে পড়েনি।
রোববার (২৮ মার্চ) সকাল ৯টা পর্যন্ত রাজধানীর কোথাও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। সকাল থেকে মহাখালী, পল্লবী, মিরপুর-১ ও ১০ নম্বরসহ বিভিন্ন এলাকায় সরেজমিনে ঘুরে পুলিশ সদস্যদের সতর্ক অবস্থানে থাকতে দেখা গেছে। হরতালকে কেন্দ্র করে কোনো ধরনের সহিংসতা বা অপ্রীতিকর ঘটনা না ঘটে সে জন্য সারা দেশে অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস‌্য মোতায়েন করা হয়েছে।  

শাজাহানপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) শহিদুল ইসলাম বলেন, ‘সকাল থেকেই পুলিশ সদস্যরা সড়কে সতর্ক অবস্থানে রয়ছ্নে। হরতালের নামে কেউ যেন বিশৃংখলা তৈরি করতে না পারে সেজন্য নজরদারিও অব্যাহত আছে।’

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, ‘চলমান পরিস্থিতিতে যেকোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে র‌্যাব সদর দপ্তরের সব ব্যাটালিয়ন প্রস্তুত আছে। পাশাপাশি সাইবার পেট্রোলিংয়ের মাধ্যমে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো পর্যবেক্ষণ শুরু করেছে। কেউ হরতালের নামে সহিংসতা করার চেষ্টা করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’

Read Entire Article