হরতালের প্রভাব নেই রংপুরে

1 month ago 13

হেফাজতে ইসলামের ডাকা সকাল-সন্ধ্যা হরতালে বিভাগীয় নগর রংপুরে কোনো প্রভাব পড়েনি। স্বাভাবিক রয়েছে সড়ক, মহাসড়কে যানবাহন চলাচল।

এর পরেও যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছে। জেলার প্রবেশদ্বারসহ নগরের গুরুত্বপূর্ণ বিভিন্ন এলাকা ও মোড়ে মোড়ে পুলিশ মোতায়েন রয়েছে।

রোববার (২৮ মার্চ) ভোর সাড়ে ৬টা থেকে ১০টা পর্যন্ত রংপুর নগরের বিভিন্ন এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত (বেলা ১১টা) কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর যায়নি। হরতালের সমর্থনে বা হরতাল বিরোধী কাউকে দেখা যায়নি। অনেকটাই প্রভাবহীন এ হরতালে এখন পর্যন্ত স্বাভাবিক রয়েছে জীবনযাত্রা।

হরতালকে উপেক্ষা করে শহরের সব সড়কেই বিভিন্ন ধরনের যানবাহন চলাচল করছে। সরকারি-বেসরকারি অফিস-আদালতের কার্যক্রমও স্বাভাবিক। বিপণি বিতান খুলতে শুরু হয়েছে। নগরমুখী মানুষের আনাগোনা বেড়েছে সড়কজুড়ে। রংপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে আন্তঃজেলা রুটে বাস চলাচল করছে। সেই সঙ্গে কামারপাড়া ঢাকা কোচ বাসস্ট্যান্ডসহ বিভিন্ন পয়েন্ট থেকে দূরপাল্লার বাসও চলছে। ট্রেন চলাচলও স্বাভাবিক।

বেলা ১১টায় রংপুর নগরের শাপলা চত্বর এলাকায় দেখা গেছে, দূরপাল্লার কয়েকটি বাস ছেড়ে গেছে। এছাড়া আন্তঃজেলা রুটে চলাচলকরা বাস, ট্রাক, মাইক্রো, কার, অটোবাইকসহ অন্যান্য যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। কোথাও কোনো পিকেটিং নেই। কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

রংপুর মহানগর ছাড়াও উপজেলা শহর এবং গুরুত্বপূর্ণ বিভিন্ন মোড়ে মোড়ে বসানো হয়েছে পুলিশের নিরাপত্তা চৌকি। এছাড়া সাদা পোশাকে রয়েছে গোয়েন্দা পুলিশ ও র‌্যাবের টহল।

জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এম এ মজিদ জানান, আন্তঃজেলাসহ সব রুটেই গাড়ি চলাচল স্বাভাবিক রয়েছে। সকালে কামারপাড়া ঢাকা কোচ স্ট্যান্ড থেকে বেশ কয়েকটি পরিবহনের গাড়ি যাত্রীসহ ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে।

রংপুর মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রশিদ জানান, হরতালে যাতে কেউ কোনো ধরনের নাশকতা করতে না পারে এজন্য পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীকে সতর্ক রাখা হয়েছে। গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন রয়েছে। পাশাপাশি র‌্যাব ও পুলিশের টহল অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের প্রতিবাদে বায়তুল মোকাররম, হাটহাজারীসহ সারা দেশে হেফাজতের আন্দোলনরতদের ওপর হামলা ও  ৪ জন নিহত হওয়ার প্রতিবাদে ২৮ মার্চ সকাল-সন্ধ্যা হরতাল ডাকে হেফাজত ইসলাম।

Read Entire Article