স্যামসাং গ্যালাক্সি  এম৪২: মিড বাজেট এর মধ্যে যা যা থাকছে ফোনটিতে

2 months ago 38

স্যামসাং তাদের এম সিরিজের আরো একটি নিউ  ব্র্যান্ড ফোন স্যামসাং গ্যালাক্সি এম৪২  লঞ্চ হতে যাচ্ছে। আজকের এই আর্টিকেলটিতে আমি আপনাদেরকে জানাবো এই ফোনের যাবতীয় সব ফিচার সম্পর্কে। তাই এই ফোন সম্পর্কে বিস্তারিত জানতে চোখ রাখুন আজকের এই আর্টিকেলটিতে।

 নেটওয়ার্ক: নেটওয়ার্ক হিসেবে এতে জিএসএম, ৪ জি এবং  এল টি ই টেকনোলজি  রয়েছে।

 বডি: এর বডি ডাইমেনশন হচ্ছে ১৬৪.৩*৭৬.৭*৭.৯মিলিমিটার এর। এর ওজন হচ্ছে ১৮৭ গ্রাম। এছাড়াও এতে রয়েছে ডুয়াল সিম ব্যবহারের সুবিধা।

ডিসপ্লে: এতে থাকছে ৬.৪  ইঞ্চির ফুল এইচডি প্লাস রেজুলেশনের একটি  আইপিএস এলসিডি প্যানেলেরডিসপ্লে। । এর রেজুলেশন হলো ১০৮০*২৪০০ পিক্সেল এর। এই ফোনটির  পিপিআই ডেনসিটি হল ৪১১।

অপারেটিং সিস্টেম: অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে অ্যান্ড্রয়েড  ভি ১০।  চিপসেট হিসেবে এতে থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩০ যা ১১ ন্যানোমিটার আর্কিটেকচারে তৈরি করা একটি অক্টা কোর প্রসেসর।  জিপিইউ হিসেবে এতে থাকছে  অ্যাড্রিনো ৬১৮।

মেমোরি: ফোনটি পাওয়া যাচ্ছে  মাত্র  একটিভেরিয়েন্ট। এটি হলো ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ এর সাথে ৬ জিবি রেম ।

ক্যামেরা: এই ফোনের ব্যাক সাইডে থাকছে ৬৪ মেগা পিক্সেলের মেইন সেনসর ক্যামেরা,৮ মেগাপিক্সেল একটি  আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা,২ মেগা পিক্সেলের একটি ম্যাক্রো সেনসর ক্যামেরা ।আর সেলফি ক্যামেরা হিসেবে থাকছে ৩২ মেগাপিক্সেল  এর একটি  ক্যামেরা।

চার্জার এবং ব্যাটারি:  এই  ফোনে থাকছে ৪৫০০  মিলিঅ্যাম্পিয়ার এর নন রিমুভেবল হিউজ ব্যাটারি। আর সঙ্গে থাকছে ২৫ ওয়াটের একটি সুপার ফাস্ট  চার্জার।

সাউন্ড সিস্টেম: এতে লাউড স্পিকার এর পাশাপাশি থাকছে ৩.৫৫  এম এম  হেডফোন  জ্যাক।

সিকিউরিটি সিস্টেম: এতে ফেস আনলক এর পাশাপাশি থাকছে  সাইট মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

কালার:ফোনটি পাওয়া যাবে তিনটি কালার ভেরিয়েন্ট এ। একটি  হলো লাল, আরেকটি সাদা এবং আরেকটি কালো রংয়ের।

দাম: বাংলাদেশের বাজারে ফোনটির দাম  হতে পারে ২৭০০০ টাকার  মত।

Related

Read Entire Article