স্বাস্থ্যবিধি মানতে জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্দেশনা

2 weeks ago 12

মন্ত্রণালয় ও অধীন দফতর-সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি নিশ্চিত করার নির্দেশনা দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।
বুধবার (২৪ মার্চ) সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে এ নির্দেশনা জারি করা হয়েছে। 

বুধবার (২৪ মার্চ) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ‌্য জানানো হয়েছে।  

এতে বলা হয়েছে, বর্তমানে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় জনপ্রশাসন মন্ত্রণালয়ের সব অনুবিভাগ প্রধান ও অধীন দপ্তর বা সংস্থার প্রধানকে তার অধীন কর্মকর্তা-কর্মচারীদের মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিত করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে পুরুষ ১৮ জন ও নারী ৭ জন। ২৫ জনই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ নিয়ে দেশে করোনার আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৮ হাজার ৭৬৩ জন।

গত ২৪ ঘণ্টায় দেশের সরকারি ও বেসরকারি ২২১টি ল্যাবরেটরিতে ২৭ হাজার ৬৮৩টি নমুনা সংগ্রহ ও ২৭ হাজার ৫০২টি নমুনা পরীক্ষা করে নতুন আরও তিন হাজার ৫৬৭ জন শনাক্ত হয়েছে। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে পাঁচ লাখ ৮০ হাজার ৮০৮ জন। মোট নমুনা পরীক্ষার সংখ্যা ৪৪ লাখ ৮৭ হাজার ৬৮৬ জন। ২৪ ঘণ্টায় রোগী শনাক্তের হার ১২ দশমিক ৯৭ শতাংশ। এ পর্যন্ত শনাক্তের হার ১২ দশমিক ৯৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন এক হাজার ৯১৫ জন। এ নিয়ে দেশে সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ায় ৫ লাখ ২৭ হাজার ৯০৯ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯০ দশমিক ৮৯ শতাংশ।

View Source