স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর শুভেচ্ছা

1 month ago 12

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে শুভেচ্ছা জানিয়েছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি ব্লিংকেন। শুক্রবার (২৬ মার্চ) এক টুইট বার্তায় তিনি এই শুভেচ্ছা জানান।

শুভেচ্ছাবার্তায় তিনি বাংলাদেশের জনগণকে অভিনন্দন জানানোর পাশাপাশি বাংলাদেশের সঙ্গে বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলার আগ্রহেরও কথাও জানান। 

টুইট বার্তায় মার্কিন পররাষ্ট্রমন্ত্রী বলেন, অংশীদার হিসাবে, আমরা একসঙ্গে বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলা করতে পারি। জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে লড়াই ও পরবর্তী ৫০ বছরের নিরাপদ ও সমৃদ্ধ ভবিষ্যতের প্রচার করতে পারি।

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, এই বিশেষ দিনে, আমরা বাংলাদেশের সুবর্ণজয়ন্তী উদযাপনে বাংলাদেশিদের সঙ্গে যোগদান করি।

প্রসঙ্গত, ২৬ মার্চ (শুক্রবার) পূর্ণ হলো বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর। স্বাধীনতার এই সুবর্ণজয়ন্তীর সঙ্গে উদযাপিত হচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীও।

এই জোড়া উদযাপনে বাংলাদেশে চলছে ১০ দিনের অনুষ্ঠানমালা। এরই অংশ হিসেবে বাংলাদেশ সফর করে গেছেন মালদ্বীপের প্রেসিডেন্ট, শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী, নেপালের রাষ্ট্রপতি ও ভুটানের প্রধানমন্ত্রী। শুক্রবার ঢাকায় এসেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এছাড়া, বিভিন্ন দেশের রাষ্ট্রনেতারাও ভিডিওবার্তায় শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশকে।

Read Entire Article