সিলেটে আরো একটি অবিস্ফোরিত গ্রেনেড উদ্ধার

3 weeks ago 15

সিলেটের গোয়াইনঘাটে দুই দিনের ব্যবধানে পরিত্যক্ত অবস্থায় একটি অবিস্ফোরিত হ্যান্ড গ্রেনেড উদ্ধার করা হয়েছে। হ্যান্ড গ্রেনেডটি মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ের হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করছেন।

বুধবার উপজেলার বাউরবাগ হাওর এলাকা থেকে হ্যান্ড গ্রেনেডটি উদ্ধার করে পুলিশ। হ্যান্ড গ্রেনেডটি নিষ্ক্রিয় করতে বোমা বিশেষজ্ঞ দলকে খবর দেয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এর আগে, গত সোমবার উপজেলার নয়াগাঙেরপার এলাকার ডাউকি নদী থেকে একটি পরিত্যক্ত মর্টার শেল উদ্ধার করা হয়।

হাওর এলাকা থেকে হ্যান্ড গ্রেনেডটি উদ্ধার করে পুলিশ।

পুলিশ জানায়, বুধবার সকালে স্থানীয় বাউরবাগ হাওর গ্রামের একটি বসত বাড়িতে মাটি ভরাটের কাজ করতে যান কয়েকজন শ্রমিক। এ সময় শ্রমিকরা মাটি কাটার সময় হঠাৎ একটি হ্যান্ড গ্রেনেড তাদের চোখে পড়ে। এরপর বিষয়টি তাৎক্ষণিক থানা পুলিশকে অবহিত করেন। খবর পেয়ে গোয়াইনঘাট থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে এটি উদ্ধার করে।

এ ব্যাপারে গোয়াইনঘাট থানার ওসি মো. আব্দুল আহাদ বলেন, হ্যান্ড গ্রেনেডটি উদ্ধার করে থানা পুলিশের তত্ত্বাবধানে রাখা হয়েছে। এটি মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ের হতে পারে বলে ধারণা করা হচ্ছে। হ্যান্ড গ্রেনেডটি নিষ্ক্রিয় করতে বোমা বিশেষজ্ঞ দলকে খবর দেয়া হয়েছে। একই সঙ্গে যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে এবং জননিরাপত্তার স্বার্থে বর্তমানে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করে রাখা হয়েছে।

Read Entire Article