সিলেটকে বিপদ থেকে উদ্ধার করলেন জাকির-জাকের

1 month ago 25

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের অ্যাকাডেমি মাঠে জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে ঢাকা বিভাগের মুখোমুখি হয়েছে সিলেট বিভাগ। প্রথম দিনের শুরুতে সুমন খানের পেসে বিপদে পড়েছিল তারা। তবে জাকির হাসান ও জাকের আলীর নৈপুণ্যে দিন শেষে স্বস্তিতে এনামুল হক জুনিয়রের দল। প্রথম ইনিংসে ৬ উইকেটে ২৮২ রানে সোমবারের (২৯ মার্চ) খেলা শেষ করেছে সিলেট।

টস জিতে ফিল্ডিং নিয়ে সুমন ইনিংসের প্রথম ওভারে শানাজ আহমেদকে খালি হাতে ফেরান। চতুর্থ ওভারে আরেক ওপেনার সায়েম আলমকে (১১) বিদায় করেন সালাউদ্দিন শাকিল। দলীয় ৫০ রানে অমিত হাসানকে (১৩) ফিরিয়ে ঢাকাকে দারুণ শুরু এনে দেন সুমন।

এর পর ঘুরে দাঁড়ায় সিলেট, দলের রক্ষাকর্তা হয়ে ক্রিজ আঁকড়ে পড়ে ছিলেন জাকির ও জাকের। ১৫৫ রানের জুটিতে ঢাকাকে আশাহত করেন তারা। ১৫৩ বলে ৭ চারে ৬৭ রান করে শুভাগত হোমের শিকার হন জাকের। আসাদুল্লা আল গালিবের সঙ্গে ৫৯ রানের জুটি গড়ে বিদায় নেন জাকির। সেঞ্চুরিকে দেড়শ ছাড়িয়ে নিয়ে আউট হন তিনি শুভাগতর বলে। ২২৮ বলে ১৭ চার ও ২ ছয়ে সাজানো ছিল তার ১৫৯ রানের ইনিংস।

শুভাগত নিজের তৃতীয় উইকেট তুলে নেন রাহাতুল ফেরদৌসকে (৫) মাঠ ছাড়া করে। দিন শেষে গালিব ২৪ রানে অপরাজিত। অন্য প্রান্তে থাকা এনামুল ১৩ বল খেলেও রানের খাতা খুলতে পারেননি।

Read Entire Article