সিরাজগঞ্জে আ.লীগের ২ গ্রুপের সংঘর্ষ, আহত ১৫

1 month ago 27

সিরাজগঞ্জে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় পুলিশসহ উভয় পক্ষের অন্তত ১৫ জন আহত ও পাঁচটি বাড়িঘর ভাঙচুর করা হয়েছে। 

রোববার (২৮ মার্চ) রাত থেকে সোমবার (২৯ মার্চ) দুপুর পর্যন্ত পৌর এলাকার চক-কোবদাসপাড়া ও দত্তবাড়ী মহল্লায় দফায় দফায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

সিরজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দিন ফারুকী এ তথ‌্য নিশ্চিত করে জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, দীর্ঘ দিন ধরে ইউনাইটেড কনসোডিয়ামের মাধ্যমে হুন্দায় প্রজেক্ট (কাজীপুর নৌকা ঘাট) এলাকায় সিসি ব্লকের টাকা উত্তোলন করে আসছে বেলাল গং। এবার বেলাল গ্রুপকে বাদ দিয়ে হোসেন আলী কাউন্সিলর গ্রুপ টাকা উত্তোলন করে। এ ঘটনায় উভয় পক্ষের মধ্যে কথা কাটি হয়। এক পর্যায়ে সংঘর্ষ বেঁধে যায়।

৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি আজগর আলী জানান, কাজিপুর নৌকা ঘাটের হুন্দায় প্রোজেক্ট মাঠে সিসি ব্লক তৈরির ৯০ হাজার টাকা ভাগাভাগি নিয়ে ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হোসেন আলী ও আওয়ামী লীগ নেতা বেলাল হোসেনের সঙ্গে কথা কাটাকাটি হয়। এরই জের ধরে রোববার রাত ১১টা থেকে সোমবার দুপুর পর্যন্ত দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে।

৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হোসেন আলী বলেন, ‘সিসি ব্লক তৈরি ৯০ হাজার টাকার ভাগাভাগি নিয়ে বেলালের সঙ্গে কথা কাটাকাটি হয়। পরে এক পর্যায়ে তার লোকজন আমাদের ওপর হামলা চালায়।’

এ বিষয়ে জানতে বেলাল হোসেনের মোবাইলে কয়েকবার ফোন দেওয়া হয়। তবে তার মোবাইলটি বন্ধ পাওয়া গেছে।

সদর থানার ওসি বাহাউদ্দিন ফারুকী জানান, সংঘর্ষের ঘটনার খবর পেয়ে ঘটস্থলে পুলিশ পাঠানো হয়েছে। সংঘর্ষে তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। বর্তমানে পরিস্তিতি নিয়ন্ত্রণে আছে।

Read Entire Article