সাংবাদিক কাজলের মামলার চার্জশুনানি ২২ এপ্রিল

4 months ago 56

ফটো সাংবাদিক শফিকুল ইসলাম কাজলের বিরুদ্ধে রাজধানীর হাজারীবাগ থানায় দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার চার্জশিট  শুনানির জন‌্য ২২ এপ্রিল তারিখ ধার্য করেছেন ট্রাইব্যুনাল।

বুধবার (২৪ মার্চ) ঢাকার সাইবার ট্রাইব্যুনালেল বিচারক আসসামছ জগলুল হোসেন এই তারিখ ধার্য করেন।

২০২১ সালের ফেব্রুয়ারি মাসে সাংবাদিক কাজলের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক মোহাম্মদ রাসেল মোল্লা ।

এরআগে, ২০২০ সালের বছরের ১০ মার্চ বাংলাদেশ যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ওসমান আরা বেলী হাজারীবাগ থানায় মামলাটি দায়ের করেন।

আগের দিন যুব মহিলা লীগ নেত্রী পাপিয়াকে জড়িয়ে স্যোসাল মিডিয়ায় লেখালেখি করায় রাজধানীর শেরে বাংলা নগর থানায় কাজলসহ ৩২ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন মাগুরা ১ আসনের সরকার দলীয় সাংসদ সাইফুজ্জামান শেখর।  

মামলা দায়ের হওয়ার পর গত বছর ১০ মার্চ সন্ধ্যায় রাজধানীর হাতিরপুলের ‘পক্ষকাল’ অফিস থেকে বের হওয়ার পর সাংবাদিক শফিকুল ইসলাম কাজল নিখোঁজ হন। ১১ মার্চ চকবাজার থানায় সাধারণ ডায়েরি করেন তার স্ত্রী জুলিয়া ফেরদৌসি নয়ন। পরে ১৮ মার্চ রাতে কাজলকে অপহরণ করা হয়েছে অভিযোগ এনে চকবাজার থানায় মামলা করেন তার ছেলে মনোরম পলক।

ঢাকা থেকে নিখোঁজের ৫৩ দিন পর গত ২ মে রাতে যশোরের বেনাপোলের ভারতীয় সীমান্ত সাদিপুর থেকে অনুপ্রবেশের দায়ে কাজলকে আটক করে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)।

পরদিন অনুপ্রবেশের দায়ে বিজিবির দায়ের করা মামলায় আদালতে সাংবাদিক কাজলের জামিন মঞ্জুর হলেও পরবর্তী সময়ে কোতোয়ালি মডেল থানায় ৫৪ ধারায় অন‌্য একটি মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়।

প্রায় সাড়ে আট মাস কারাভোগের পর গত বছর ২৫ ডিসেম্বর জামিনে মুক্তি পান কাজল।
 

Read Entire Article