সরকারকে জনগণের কাছে জবাব দিতে হবে: ফখরুল

1 month ago 26

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ২৬ মার্চে সহিংসতার ঘটনায় সরকার দায়ী।  এ ঘটনায় জনগণের কাছে জবাব দিতে হবে সরকারকে।

তিনি বলেছেন, এই সরকার স্বাধীনতা দিবসের দিনে, ৫০ বছর পূর্তির দিনে সারা বাংলাদেশের মাটিতে সাধারণ মানুষের রক্ত ঝরিয়েছে।  গত তিন দিনে ব্রাক্ষনবাড়িয়া, ঢাকা এবং চট্টগ্রামে সাধারণ মানুষের যে প্রাণ গেলো এজন্য এই সরকার সম্পূর্ণভাবে দায়ী।  এজন্য এই সরকারকে জনগণের কাছে জবাব দিতে হবে এবং এই রক্তের ঋণ শোধ করতে হবে। 

সোমবার (২৯ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে প্রতিবাদ সমাবেশে তিনি বলেন, এই সরকার খুব পরিকল্পিতভাবে অবৈধভাবে ক্ষমতায় আসার পর থেকে তারা বাংলাদেশের গণতন্ত্রকে ধ্বংস করেছে।  বাংলাদেশের মানুষের যে আশা ভরশা তা শেষ করে দিয়েছে। পরিকল্পিতভাবে একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠিত করেছে।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত এ সমাবেশে মির্জা ফখরুল আরও বলেন,  গত কয়েকদিন ধরে লক্ষ করেছি, এই সরকার তার পেটুয়াবাহিনী সহ, আওয়ামী লীগসহ তারা নিরীহ মানুষের ওপর অত্যাচার করেছে, হত্যা করেছে, গ্রেপ্তার করেছে।  আমাদের দলের নির্বাহী কমিটির সদস্য নিপুন রায়সহ ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবকদলের  অনেক নেতাকর্মীদের গ্রেপ্তার করেছে।  আমরা খুব পরিষ্কার করে বলতে চাই, এইভাবে কখনো একটি দেশ চলতে পারে না। 

এ সময় আরও বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, চেয়ারপার্সন এর উপদেষ্টা আমানউল্লাহ আমান, হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।

Read Entire Article