‘সংক্রমণের হারের ওপরই নির্ভর করবে লকডাউন বাড়বে কিনা’

1 week ago 7

লকডাউন কার্যকর করতে আমাদের অবশ্যই সচেতন হয়ে সরকারি নির্দেশনাগুলো মানতে হবে। সংক্রমণের হারের ওপরই নির্ভর করবে লকডাউন বাড়ানো হবে কি না।

বলেছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা: আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম।

সোমবার (৫ এপ্রিল) সকাল ১১ টার দিকে তিনি মানিকগঞ্জ জেলা হাসপাতালের করোনা ইউনিট পরিদর্শন শেষে সার্কিট হাউজে  সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

তিনি বলেন, লকডাউনের সময় সবাইকে সরকারি নির্দেশনা মানতে হবে। যারা এই নির্দেশনা অমান্য করবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার বিষয়ে ঘোষণা দেওয়া আছে। একটি কথা মানতে হবে দেশের মানুষকে করোনা থেকে রক্ষা করতেই এই লকডাউন দেওয়া হয়েছে।

করোনা টিকার বিষয়ে ডিজি বলেন, করোনার টিকা প্রদান কার্যক্রম শুরুর দিকে আমরা খুব জোরেসোরে করছিলাম। প্রথম ডোজ দেওয়া চলবে এবং আগামি ৮ এপ্রিল থেকে করোনা টিকার দ্বিতীয় ডোজ দেওয়ায় সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

তিনি বলেন, মানিকগঞ্জ জেলা হাসপাতাল পরিদর্শন করা হয়েছে। যেখানে করোনা ইউনিটের সেন্ট্রাল অক্সিজেন রয়েছে সেখানে করোনা ইউনিট স্থাপন করা হবে। ওখানে সাতটি বেড আমরা নির্বাচন করেছি। বর্তমানে এই সাতটি বেডে সাধারণ রোগী রয়েছে। তাদের অন্যত্র সরিয়ে দেওয়া হবে। একটি আইসিইউতে যে সুবিধাগুলো থাকে সে ব্যবস্থা করে দেওয়া হয়েছে। আগামী ৮ এপ্রিলের মধ্যে যেন এটি চালু হবে।

এসময় স্বাস্থ্য অধিদপ্তরের প্রশাসন বিভাগের পরিচালক ডা. হাসান ইমাম, হাসপাতাল ও ক্লিনিক বিভাগের পরিচালক ডা. ফরিদ মিঞা এবং হাসপাতাল সার্ভিস বিভাগের পরিচালক ডা. খুরশীদ আলম, জেলা সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ, জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. আরশ্বাদ উল্লাহ উপস্থিত ছিলেন।

View Source