শেষ ম্যাচে বিশেষ পরিকল্পনা নিয়ে খেলবে বাংলাদেশ

2 months ago 51

নিউজিল্যান্ড সফর মানেই যেন বাংলাদেশের জন্য বিভীষিকা। এখন পর্যন্ত একবারও দেশটিতে জয়ের মুখ দেখেনি টাইগাররা। এবারের সফরটাও এখন পর্যন্ত ব্যতিক্রম হয়নি। আগের সবগুলো সিরিজের থেকে এবার ভিন্ন ফল নিয়ে আসার প্রত্যয় নিয়েই নিউজিল্যান্ডে গিয়েছে বাংলাদেশ দল। এমতাবস্থায় শুক্রবার ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে বিশেষ পরিকল্পনা নিয়ে খেলবে তামিম ইকবালের দল।

সিরিজের প্রথম দুই ম্যাচে হেরে এরই মধ্যে ওয়ানডে সিরিজ খুইয়ে বসেছে বাংলাদেশ। হাতে আছে আর একটি ওয়ানডে ম্যাচ। এই ম্যাচটা জিতলে হয়তো এবারের সফরটাকে সফল বলা যাবে। তাই শেষ ম্যাচটি জিততে মরিয়া টাইগাররা। এর ফলে নিতে চায় ঝুঁকিও।

এ বিষয়ে কথা বলেছেন বাংলাদেশের ব্যাটিং কোচ জন লুইস। তিনি জানিয়েছেন, যদি বাংলাদেশ পরে ব্যাট করে তাহলে পাওয়ার প্লে কাজে লাগানোর জন্য এক্সট্রা শট খেলার ঝুঁকি নেবে তারা।

এ ব্যাপারে জন বলেন, আমরা ডানেডিনে শুরুতেই দুই-তিনটি উইকেট হারিয়ে ফেলেছিলাম। এজন্যই ম্যাচ চলে যায় নিউজিল্যান্ডের হাতে। আর ক্রাইস্টচার্চে তামিম ও সৌম্যর পার্টনারশিপের কারণেই মোহাম্মদ মিথুন হাত খুলে খেলার সাহস পেয়েছে।

তিনি আরো বলেন, আমরা যদি আগে ব্যাট করি তাহলে নতুন বল নিয়েই সবার চিন্তা থাকবে। নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট তো আছেনই, কাল যোগ দিতে পারেন সাউদিও। আমাদের নিশ্চিত করতে হবে যেন তারা শুরুতে বেশি উইকেট নিতে না পারে। আর আমরা যদি পরে ব্যাট করি, তখন পাওয়ার প্লে কাজে লাগাতে হবে। সেই সঙ্গে ঝুঁকি নিয়ে এক্সট্রা শটস খেলতে হবে।

Read Entire Article