শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে: নানক

4 months ago 63

আলোচনা সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক - ডেইলি বাংলাদেশ

আলোচনা সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক - ডেইলি বাংলাদেশ

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, সব ষড়যন্ত্র মোকাবিলা করে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। 

বৃহস্পতিবার গণহত্যা দিবস স্মরণে আয়োজিত আলোচনা সভায় তিনি একথা বলেন। রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সীমিত পরিসরে ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণ যৌথভাবে এ আলোচনা সভার আয়োজন করে। 

২৫ মার্চ দিবসটিকে আন্তর্জাতিকভাবে গণহত্যা দিবস স্বীকৃতি দেয়ার আহ্বান জানিয়ে জাহাঙ্গীর কবির নানক বলেন, বঙ্গবন্ধুর আহ্বানে সারাদেশের মানুষ যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। ২৬ মার্চের ভাষণ ছিল স্বাধীনতার চূড়ান্ত ঘোষণা। ২৫ মার্চ রাতের আধারে নিরীহ মানুষকে হত্যা করে পাকিস্তানী হানাদার বাহিনী, তাই এই দিবসটিকে আন্তর্জাতিকভাবে স্বীকৃতি দিতে হবে। 

তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সব সূচকে এগিয়ে গেছে। দেশের মানুষের ভালো থাকা এবং দেশের উন্নয়ন অগ্রগতি  বিএনপির ভালো লাগে না। এজন্য দেশের মানুষ বিএনপি-জামায়াতকে রুদ্ধ করে রেখেছে। নেতিবাচক রাজনীতির কারণে তাদের বর্তমানে এই অবস্থা। তারা দেশের উন্নয়নকে রুদ্ধ করতে চায় এবং মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে চায়। এজন্য বিএনপিকে প্রত্যাখ্যান করেছে জনগণ।

আওয়ামী লীগের এই নেতা আরো বলেন, যারা দেশের মধ্যে ষড়যন্ত্র করবে তাদের বিষয় সর্তক থাকতে হবে। ষড়যন্ত্রকারীরা যতোই ষড়যন্ত্র করুক না কেন তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। তারা যেন সফল হতে না পারে। সব ষড়যন্ত্র মোকাবিলা করে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। 

জাহাঙ্গীর কবির নানক বলেন, যেসব থানা ওয়ার্ডে কমিটি এখনো হয়নি, সেসব জায়গায় কমিটি করতে হবে। এই কমিটিতে কোনো অনুপ্রবেশকারী কিংবা সুবিধাবাদীদের আনা যাবে না। প্রতিটা ওয়ার্ডে ভালোভাবে যাচাই-বাছাই করে কমিটি করতে হব। অনুপ্রবেশকারীদের বের করে দিতে হবে। এরা দলের জন্য কখনো শুভকর নয়। নিজের লোক দিয়ে কমিটিও করা যাবে না। ত্যাগী নেতাদের ভালো স্থানে রাখতে হবে। সৎভাবে যারা এই দায়িত্ব পালন করবে না তাদেরকেও আস্তাকুঁড়ে নিক্ষেপ করা হবে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, এসএম কামাল হোসেন, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি ও  দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবিরসহ অন্যান্য কেন্দ্রীয় ও মহানগরের নেতারা।

Read Entire Article