শিরোপার স্বপ্ন পূরণ হলো না বাংলাদেশের

1 month ago 29

আমন্ত্রণমূলক ত্রিদেশীয় টুর্নামেন্টের ফাইনালে স্বাগতিক নেপালের মুখোমুখি হয় বাংলাদেশ। দীর্ঘদিন পর বিদেশের মাটিতে ফাইনাল খেলতে নেমেও চ্যাম্পিয়ন হওয়ার আশা ভঙ্গ হলো জামাল ভুঁইয়াদের।

সোমবার নেপালের দশরথ স্টেডিয়ামে ফাইনাল ম্যাচে ২-১ গোলে শিরোপার স্বপ্ন ভঙ্গ হলো জেমিডের শিষ্যদের।

শুরু থেকে চাপে ছিল বাংলাদেশ। ১৮ মিনিটে লিড পায় নেপাল। কর্নার থেকে সুনীল বালের শট বক্সের মধ্যে ক্লিয়ার করতে পারেননি বাংলাদেশের ডিফেন্ডাররা। সঞ্জক রায়ের বক্সের মধ্যে থেকে নেয়া শট গোলরক্ষক আনিসুর রহমান জিকোকে পরাস্ত করেন। 

১ গোলে পিছিয়ে পড়ার পর বাংলাদেশ কিছুটা এলেমেলোা ফুটবল খেলে। ভুল পাস, ভুল পজিশনের ছড়াছড়ি ছিল। ২৯ মিনিটে কাউন্টার অ্যাটাকে আগুয়ান গোলরক্ষক জিকোর মাথার উপর দিয়ে ফাকা জালে বল পাঠাতে পারেননি ফরোয়ার্ড অনজন বিষ্ঠা।

৪২ মিনিটে বাংলাদেশের ডিফেন্ডারদের ভুল বোঝাবুঝির সুযোগে নেপালের বিশাল রায় বক্সের উপর থেকে শট করে গোল করেন।  ১৫ বছর পর বিদেশের মাটিতে ফাইনাল খেলতে গিয়ে কাজ করছিল যে রোমাঞ্চ, সেটা যেন খানিকটা ফিকে হয়ে গেল বিরতির আগেই দুই গোল হজম করে।

দুই গোল খেয়ে বাংলাদেশ দিশেহারা ছিল। প্রথমার্ধে সেভাবে আক্রমণও করতে পারেনি বাংলাদেশ। তবে দ্বিতীয়ার্ধের শেষদিকে এসে নেপালকে এক গোল শোধ দিয়েছে জেমি ডের শিষ্যরা।  ৮২ মিনিটে অধিনায়ক জামালের কর্নার থেকে হেডে গোল করেন মাহবুবুর রহমান সুফিল।

আর কোন গোলের দেখা পায়নি কোন দল। এতেই শিরোপা ছোঁয়া হলো না বাংলাদেশের।

Read Entire Article