শিক্ষার্থীদের জন্য ভ্যাকসিন নিবন্ধন প্রক্রিয়া শুরু করলো ঢাবি  

4 months ago 57

শিক্ষার্থীদের কোভিড-১৯ (করোনা) ভ্যাকসিন গ্রহণের জন্য তালিকা প্রণয়ন করতে নিবন্ধন প্রক্রিয়া শুরু করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়। আগামী ৩১ মার্চের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ের ওয়েব পাের্টালে নিবন্ধন করতে হবে।

বুধবার (২৪ মার্চ) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এনামউজ্জামান স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষার্থীদের কোভিড-১৯ ভ্যাকসিন গ্রহণের নিমিত্তে জরুরিভিত্তিতে তালিকা প্রণয়নের লক্ষ্যে ৩১-০৩-২০২১ তারিখের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীকে অত্র বিশ্ববিদ্যালয়ের ওয়েব পাের্টালে নিবন্ধন করতে হবে। 

যেভাবে নিবন্ধন করবেন: পাের্টালে নিবন্ধন করার জন্য https://ssl.du.ac.bd/studentlogin লিংকে গিয়ে শিক্ষার্থীরা তাদের ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রেশন নম্বর দান করে নিবন্ধন প্রক্রিয়া শুরু করতে পারবে। যে সকল শিক্ষার্থী এরইমধ্যে ইমেইল আইডি (Institutional email) পেয়েছেন, তারা ইমেইল আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগ ইন করবেন। 

লগ ইন করার পর ড্যাসবোর্ড থেকে কোভিড-১৯ ভাইরাসের ভ্যাকসিনের জন্য নিবন্ধন করা যাবে। নিবন্ধনের জন্য প্রয়ােজনীয় অধিকাংশ তথ্যই তাদের প্রোফাইল থেকে চলে আসবে। 

তবে, যেসব শিক্ষার্থী এখনও তাদের প্রাতিষ্ঠানিক ই-মেইল আইডি সংগ্রহ করেননি, তাদেরকে নিবন্ধনের জন্য প্রযােজনীয় সকল তথ্য প্রদান করতে হবে। পরবর্তীতে শিক্ষার্থীদের প্রদানকৃত তথ্য তাদের নিজ বিভাগ/ ইনস্টিটিউটে যাচাইয়ের জন্য পাঠানাে হবে (কেবল মাত্র যাদের Institutional email আইডি নেই তাদের ক্ষেত্রে)। 

বিজ্ঞপ্তিতে Institutional email আইডি সংগ্রহ করার জন্য শিক্ষার্থীদের নিজ বিভাগ/ ইনস্টিটিউটের 'ইমেইল এ্যাডমিন'-এর সাথে যোগাযােগ করার জন্য অনুরােধ জানানো হয়।

Read Entire Article