শত্রুতার জেরে পুকুরে বিষ, মরল ৩৫ লাখ টাকার মাছ

3 weeks ago 13

হবিগঞ্জের মাধবপুরে শত্রুতার জেরে পুকুরে বিষ ঢেলে প্রায় ৩৫ লাখ টাকার মাছ মেরে ফেলার অভিযোগ উঠেছে। এতে দিশেহারা হয়ে পড়েছেন ভুক্তভোগী মো. জাহাঙ্গীর মিয়া।

এর বিচার চেয়ে বুধবার দুপুরে হবিগঞ্জ প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করেন জাহাঙ্গীর। তিনি উপজেলার ছাতিয়াইন ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের সাকুচাইল গ্রামের বাসিন্দা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ভুক্তভোগী মো. জাহাঙ্গীর মিয়া

লিখিত বক্তব্যে ভুক্তভোগী জানান, তিনি প্রায় ৩০ বিঘা জমিতে একটি মাছের ঘের দেন। এতে রুই, কাতল, মৃগেল, কার্প, তেলাপিয়া, পাঙাশসহ বিভিন্ন প্রজাতির মাছ চাষ করেন। গত দুই বছর ধরে তিনি কোনো মাছ বিক্রি করেননি। এতে কোনো কোনো মাছ ৫-১২ কেজি পর্যন্ত ওজন হয়েছে।

জাহাঙ্গীর বলেন, জানামতে আমার কোনো শত্রু নেই। তবে অনেকের ঘেরে কুনজর পড়েছে আমাদের গ্রামের আব্দুস ছাত্তার মিয়ার ছেলে মো. জিলু মিয়ার। এরই মধ্যে তিনি কয়েকটি ঘেরে বিষ ঢেলে মাছ নিধন করেছেন। জিলু মিয়া একটি সংঘবদ্ধ কুচক্রী মহলের সদস্য। এলাকায় তার বিরুদ্ধে অনেক অভিযোগ রয়েছে।

তিনি আরো বলেন, আমার ঘেরে মাছ মেরে ফেলারও হুমকি দিয়েছেন তিনি। ২১ মার্চ রাতে সহযোগীদের নিয়ে আমার পুকুরে বিষ ঢেলে সব মাছ মেরে ফেলেন জিলু মিয়া। পরে তিনি জাল দিয়ে লক্ষাধিক টাকার মাছ ধরে নিয়ে যান। ঘটনাটি দেখেন একই গ্রামের আলাই মিয়া। পরে আমাকে জানালে গিয়ে দেখি সব মাছ মরে ভেসে উঠেছে।

Read Entire Article