লাল সবুজ আলোয় ফুটে উঠেছে জাতীয় সংসদ ভবন

2 months ago 42

লাল সবুজ আলোয় ফুটে উঠেছে জাতীয় সংসদ ভবন। পাশাপাশি ভেসে উঠছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বাংলাদেশের মানচিত্রসহ জাতীয় পতাকার প্রতিকৃতি। 

বুধবার (২৪ মার্চ) রাতে জাতীয় সংসদ ভবন ও মানিক মিয়া এভিনিউয়ে অবস্থিত এমপিদের থাকার ভবনে এসব চিত্র দেখা গেছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে এ আলোকসজ্জা করা হয়েছে। 

সংসদ ভবনের আলোকসজ্জা দেখে মনে হয়, লাল সবুজ রং মিলেমিশে খেলা করছে। রশ্মি দিয়ে সংসদ ভবনের গায়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিচ্ছবি ভেসে উঠছে। 

পাশাপাশি জাতীয় সংসদের লেকের পানিতে আলো পড়ে এক চমৎকার দৃশ‌্য রচিত হয়েছে। সংগীতের ছন্দে ছন্দে জ্বলছে আর নিভছে বাতি। মানিক মিয়া এভিনিউ দিয়ে চলাচলকারীরা এসব দৃশ্য মুগ্ধ হয়ে দেখছেন এবং ছবি তুলছেন।

নাম প্রকাশ না করে জাতীয় সংসদ সচিবালয়ের এক পরিচালক (গণসংযোগ) বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কারণে একটি দেশ উপহার পেয়েছি। তার দর্শনই ছিল শোষণ ও বৈষম্যমুক্ত সোনার বাংলা প্রতিষ্ঠা করা। মানুষের অধিকার আদায়ে সংগ্রাম করেছেন তিনি। এজন্য জাতির পিতার জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আলোকসজ্জা করা হয়েছে।’

এ বিষয়ে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীন দেশ ও মায়ের ভাষায় কথা বলতে পারি। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে সংসদে আলোকসজ্জা করা হয়েছে। জাতির পিতার দর্শনই ছিল শোষণ ও বৈষম্যমুক্ত সোনার বাংলা প্রতিষ্ঠা করা। আশা করি বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে তরুণরা সোনার বাংলা গড়ে তুলবে।’

উল্লেখ্য, গত ২০ মার্চ রাতে জাতীয় সংসদের আলোকসজ্জা দেখতে সংসদ এলাকায় আসেন সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাত ৯টা ৪০ মিনিটে প্রবেশ করে প্রায় ৩০ মিনিটি অবস্থান করেন। এসময় প্রধানমন্ত্রী নিজের মোবাইলে ছবিও তোলেন।

Read Entire Article