যুব দলের আফগানিস্তান সিরিজ স্থগিত করলো বিসিবি

2 weeks ago 9

আফগানিস্তানের যুব দলের বিপক্ষে একটি চারদিনের ও পাঁচটি ওয়ানডে খেলতে মার্চের শুরুতে ভারতের নয়ডায় যাওয়ার কথা ছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের। কিন্তু প্রস্তুতির জন্য আফগানিস্তান বাড়তি সময় চাওয়ায় বর্তমান পরিস্থিতিতে সফর করা সম্ভব হচ্ছে না বাংলাদেশের। সিরিজটি স্থগিত করেছে বিসিবি।

আলোচনার মাধ্যমে পরবর্তীতে যে কোনও সময় নয়ডাতেই সিরিজ খেলার ইচ্ছা বিসিবির। এপ্রিলে বাংলাদেশ সফরে আসবে পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দল। মে মাসে একটি চারদিনের ও পাঁচটি একদিনের ম্যাচ খেলবে দুই দল। এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে ঢাকায় এসে কোয়ারেন্টাইন ও প্রস্তুতি নেবে পাকিস্তানের যুবারা।

মূলত এ কারণেই আফগানিস্তান সিরিজ স্থগিত। খবরটি নিশ্চিত করেছেন বিসিবি ন্যাশনাল গেম ডেভেলপমেন্ট ম্যানেজার আবু ইমাম মো. কাউসার। সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘আফগানিস্তান সিরিজ এখন হচ্ছে না। কারণ পাকিস্তান ক্রিকেট দল বাংলাদেশে আসবে। তারা ১২ এপ্রিল ঢাকা পৌঁছাবে। এ সময়ে ভারতের নয়ডায় গিয়ে সিরিজ খেলার মতো পর্যাপ্ত সময় নেই। আমরা আফগানিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে বৈঠকে বসে ভালো একটি সময় বের করবো। দ্রুতই সিরিজটি আয়োজন করা যাবে। পাকিস্তান সিরিজ ও ঈদ-উল-ফিতরের পর লম্বা বিরতি আছে। চাইলে সেই সময়ও খেলা যাবে।’

বিসিবির পরিকল্পনা অনুযায়ী ১০ মার্চ ভারতে যাওয়ার কথা ছিল বাংলাদেশ যুব দলের। আফগানিস্তান প্রস্তুতি ও সিরিজ আয়োজনের জন্য আরও ১০ দিন সময় চাওয়ায় তা পিছিয়ে দেওয়া হয়। পরবর্তীতে তারা আবারও সময় চাইলে সিরিজ স্থগিত করেছে বিসিবি।

চলতি বছরের শেষ দিকে ভারত ও আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে একটি ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নভেম্বরে সিরিজটি আয়োজনের পরিকল্পনা তাদের।

View Source