মোদির সফরকে স্বাগত জানালেন জাপা চেয়ারম্যান

2 months ago 42

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে স্বাাগত জানিয়েছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি। 

বুধবার (২৪ মার্চ) এক বিবৃতিতে তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিশ্বের যেসব সরকার ও রাষ্ট্রপ্রধান শুভেচ্ছা জানিয়েছেন তাদের প্রতিও আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

বিবৃতিতে জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেন, অনেক ত্যাগ এবং রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতার এই সুবর্ণজয়ন্তীতে বাংলাদেশের আপামর মানুষের সঙ্গে একাত্মতা প্রকাশ করতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আমাদের মাঝে এসে এ দেশবাসীকে আবারও কৃতজ্ঞতাপাশে আবদ্ধ করে রাখলেন। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে ভারতের অবদান এ দেশের মানুষ চিরদিন কৃতজ্ঞতার সাথে স্মরণ করবে। 

তিনি বলেন, ভারত শুধুমাত্র একটি বন্ধুপ্রতীম রাষ্ট্রই নয় ওই দেশের জনগণের সাথে রয়েছে এ দেশের জনগণের গভীর আত্মিক সম্পর্ক। আমরা ভারতের সাথে সব সময় সু—প্রতিবেশীসুলভ আচরণ করে আসছি। 

তিনি আশা করে বলেন, এই বন্ধন আগামীতে আরও সুদৃঢ় হবে।  বিশেষ করে আমাদের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালনের উৎসবে এ দেশের জনগণের সাথে ভারতের প্রধানমন্ত্রীর অংশগ্রহণে দুই দেশের মধ্যে বিদ্যমান গভীর সম্পর্ক আরও জোরদার হবে। 

গোলাম মোহাম্মদ কাদের বলেন, ঐতিহ্যগতভাবে বাংলাদেশের মানুষ অত্যন্ত অতিথিপরায়ণ। সুবর্ণজয়ন্তীতে আগত সব মেহমানদের আনন্দচিত্তে ও সাদরে বরণ করে আমরা আমাদের সুনাম রক্ষা করবো।

আমি আশা করছি, ভারতের প্রধানমন্ত্রীর এই গুরত্বপূর্ণ সফরের মধ্য দিয়ে বাংলাদেশ ও ভারেতের মধ্যে বিদ্যমান সম্পর্ক আরও গভীর হবে এবং তার মাধ্যমে দুই দেশের মধ্যে যেসব অমিমাংসিত বিষয় রয়ে গেছে তারও সমাধান হবে এমন আশাবাদ ব্যক্ত করেন জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের।

Read Entire Article