মোদির ঢাকা সফর: রাজনৈতিক কর্মসূচি না দেওয়ার অনুরোধ র‌্যাবের

4 months ago 61

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকায় আগমনকে কেন্দ্র করে কোনো ধরনের রাজনৈতিক কর্মসূচি না দেওয়ার অনুরোধ জানিয়ে র‌্যাবের লিগাল অ্যান্ড মিডিয়া পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ বলেছেন, এ ধরনের কর্মসূচির সঙ্গে দেশের ভাবমূর্তি জড়িত। কর্মসূচির নামে কেউ যেন বিশৃঙ্খলা করতে না পারে সে জন্য সার্বক্ষণিক নজরদারি রয়েছে। 

বৃহস্পতিবার (২৫ মার্চ) দুপুরে উত্তরায় র‌্যাব সদর দপ্তরের এক সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও সুবর্ণজয়ন্তীতে বিদেশের অনেক বিশিষ্ট  ভিভিআইপি অতিথিরা আসবেন।  তারা যেন এসে অনুষ্ঠানে সুন্দর ও সুশৃঙ্খলভাবে অংশ নিতে পারেন, সেজন্য আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে র‌্যাব।  তারা ঢাকা ও ঢাকার বাইরে যেসব স্থানে যাবেন সেখানে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে।  র‌্যাব সদস্যদের সঙ্গে গোয়েন্দা নজরদারি এবং সাইবার মনিটরিং করা হবে। মূলত বিগত দিনে এসব অনুষ্ঠানে যেভাবে পেশাদারিত্ব ও আন্তরিকতার সঙ্গে কাজ করেছে র‌্যাব।  এবারও এর ব্যতিক্রম হবে না।

তিনি আরও বলেন, যারা মোদিবিরোধী কর্মসূচি পালন করছেন তাদের প্রতি অনুরোধ থাকবে, এসব থেকে বিরত থাকতে। কেননা তাদের এদেশে আসার সঙ্গে দেশের ভাবমূর্তি-সুনাম জড়িত। দেশের একজন সচেতন নাগরিক হিসেবে সবারই এ কারণে সহযোগিতা করা উচিত।  তারা আমাদের অতিথি। তাদের সুন্দর এবং সুশৃঙ্খলভাবে অনুষ্ঠানে অংশ নিতে পারে সেজন্য আমাদের সবার সহযোগিতা প্রয়োজন। সে বিষয়টি সবাইকে লক্ষ রাখতে হবে।

সাংবাদিকদের এক প্রশ্নে র‌্যাব কর্মকর্তা বলেন, নরেন্দ্র মোদির সফরকে কেন্দ্র করে কোনো ধরনের নাশকতার আশঙ্কা বা হুমকি নেই। একই সঙ্গে র‌্যাব ও সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থা বেশ কয়েকদিন ধরে কাজ করছে।  নিরাপত্তার স্বার্থে তারা বিভিন্ন দিক পর্যবেক্ষণ করছে। 

Read Entire Article