মাস্কের দাম বেড়েছে দ্বিগুণ

1 week ago 6

করোনাভাইরাসের সংক্রমণ দ্রুত বেড়ে যাওয়ায় এক সপ্তাহের লকডাউন ঘোষণার দিয়েছে সরকার। আর এ লকডাউন ঘোষণার পর থেকেই মাস্কের দাম বেড়েছে দ্বিগুণ। একই সঙ্গে স্যানিটাইজারের দামও কিছুটা বেড়েছে। 

সোমবার লকডাউনের প্রথম দিন রাজধানীর বুড়িগঙ্গা দ্বিতীয় সেতুর নিচে মাস্কের বাজার, নয়াবাজার, সদরঘাট, লালবাগ অঞ্চলসহ বেশ কয়েকটি মার্কেট, ওষুধ ফার্মেসি ঘুরে এমন চিত্র দেখা গেছে। 

হ্যান্ড স্যানিটাইজারের দাম তেমন না বাড়লেও চাহিদা বেড়েছে। এছাড়াও জীবাণুনাশক, হ্যান্ডওয়াস এবং ওষুধের বাড়তি বিক্রির কথাও জানান বিক্রেতারা।

ক্রেতারা বলছেন, এখনই বিষয়টি সরকারের নজরে না আসলে এর দাম আরো বাড়িয়ে দেবে অসাধু কিছু ব্যবসায়ী।

এ বিষয়ে মাস্ক-স্যানিটাইজার বিক্রেতাদের কাছে জানতে চাইলে তারা বলেন, মাস্ক ও স্যানিটাইজার পর্যাপ্ত আছে। আমরা বেশি দামে কিনছি, তাই বেশি দামে বিক্রি করতে হচ্ছে।

সদরঘাট, ভিক্টোরিয়া পার্ক, মহানগর দায়রা জজ আদালতের সামনে কয়েকজন খুচরা মাস্ক বিক্রেতারা জানান, লকডাউন ঘোষণার পরই পাইকারি বাজারে মাস্কের দাম বেড়ে গেছে। তাই বাড়তি দাম দিয়ে বাধ্য হয়েই কিনতে হচ্ছে। এখন দুই পিস মাস্ক ১০ টাকা, আগে চার পিস ১০ টাকায় বিক্রি করতাম। 

ঢাকা বাবুবাজার বুড়িগঙ্গা দ্বিতীয় সেতুর নিচে পাইকারি বাজারে মাস্ক বিক্রেতা মনসুর আলী বলেন, মাস্কের চাহিদা বেশি তাই দামও সামান্য বেশি। কারখানা থেকে আমরা বেশি দামে কিনেছি তাই বেশি দামে বিক্রি করতে হচ্ছে। তবে স্যানিটাইজার দাম তেমন বাড়েনি। ৫০টি মাস্কের বাক্সের দাম ১৪০ থেকে ১৫০ টাকা। স্যানিটাইজার ছোট সাইজ ৪০-৫০ টাকা, আর বড় সাইজ ১৩০ থেকে ১৫০ টাকা।

View Source