মাশরাফীকে নিয়ে মিথ্যাচার করেছে বিসিবি!

3 weeks ago 11

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অন্যতম সেরা অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। গত বছরের ফেব্রুয়ারিতে অধিনায়কত্ব থেকে অবসর নেয়ার পর তিনি বাদ পড়েছেন জাতীয় দল থেকেও। তবে তার ইচ্ছে ছিল দেশের হয়ে আরো কিছু দিন ক্রিকেট খেলবেন। সাবেক এই অধিনায়ককে না নেয়ার পেছনে কিছু কারণ জানিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এসব মিথ্যা বলে দাবি করেছেন মাশরাফী।

চলতি বছর জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম সিরিজের আগেই মাশরাফীকে দল থেকে বাদ দেয়া হয়। দেশের হয়ে সবচেয়ে বেশি ৮৮টি ওয়ানডেতে নেতৃত্ব দিয়েছেন তিনি। জিতেছেন রেকর্ড ৫০টি ম্যাচ। অথচ তাকে যেন অনেকটা জোর করেই বাদ দেয় বিসিবি। এর কারণ হিসেবে ম্যাশের ফিটনেস নেই বলা হলেও তা মিথ্যা বলে দাবি করেছেন তিনি।

সম্প্রতি দেশের এক বেসরকারি টিভি চ্যানেলে দেয়া সাক্ষাৎকারে দল থেকে বাদ পড়ার প্রসঙ্গে মাশরাফী বলেন, আমাকে বাদ দেয়ার সময় আমার সঙ্গে কোনো আলোচনাই করা হয়নি। বিসিবি বলছে- আলোচনা হয়েছে। অথচ এসব কিছুই হয়নি। ক্রিকেট বোর্ডের কাছ থেকে আমি অন্তত কিছু সত্য কথা আশা করেছিলাম।

তিনি আরো বলেন, আমাকে বাদ দেয়ার কারণ হিসেবে বোর্ডের অনেকে বলেছে ফিটসেন নেই। কিন্তু যতই ইনজুরি থাক, গত ২০ বছরে আমার ফিটনেস টেস্টে কোন ফেল নেই। আপনারা রেকর্ড চেক করে দেখতে পারেন। কিন্তু আমি কখনো ফেল করিনি। 

জাতীয় দলের হয়ে ২২০ ওয়ানডে, ৫৪টি টি-২০ আর ৩৬টি টেস্ট ম্যাচে অংশ নিয়ে মোট ৩৯০ উইকেট শিকার করেছেন মাশরাফী। তার মতো একজন ক্রিকেটারের এমন বিদায় সমর্থকরাও হয়তো আশা করেনি। মাশরাফীর এমন দাবির পরিপ্রেক্ষিতে বিসিবি এখনো কোনো মন্তব্য করেনি। 

Read Entire Article