মাদ্রাসাছাত্রদের তাণ্ডব: পুলিশের ৩ মামলা, আসামি সাড়ে ৬ হাজার  

1 month ago 26

ব্রাহ্মণবাড়িয়ায় মাদ্রাসাছাত্রদের তাণ্ডবের ঘটনায় তিনটি মামলা দায়ের করা হয়েছে। শনিবার (২৭ মার্চ) দুপুরে  পুলিশ বাদী হয়ে সদর মডেল থানায় মামলাগুলো দায়ের করে। এসব মামলায় সাড়ে ৬ হাজার জনকে আসামি করা হয়েছে। ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার (এসপি) আনিসুর রহমান এই তথ‌্য নিশ্চিত করেন। 

পুলিশ জানায়, পুলিশ সুপারের কার্যালয় ও সদর মডেল থানার ২ নম্বর ফাঁড়িতে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান বাদী হয়ে দুটি মামলা দায়ের করেন।  মামলা দুটিতে  ৫ হাজার জনকে আসামি করা হয়েছে।

এছাড়া, জেলা সদরের মেড্ডা এলাকায় তাণ্ডব চালানোর ঘটনায় এসআই মোসলেহ উদ্দিন বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। এই মামলার আসামি দেড় হাজার। ইতোমধ্যে তাণ্ডবের ঘটনায় ১৪ জনকে আটক করেছে পুলিশ। তবে, তাদের মধ্যে কোনো মাদ্রাসাছাত্র আছে কি না, তা জানায়নি পুলিশ।

এসপি বলেন, ‘শনিবার দুপুর ৩টার দিকে মামলাগুলো নথিভুক্ত করা হয়েছে। এছাড়া, অন্যান্য ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠানও মামলা দায়ের করবে।’

উল্লেখ্য, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে এবং চট্টগ্রামের হাটহাজারীতে সংঘর্ষের খবরে শুক্রবার (২৬ মার্চ) দুপুর তিনটা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত  মাদ্রাসাছাত্ররা ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন, পুলিশ সুপারের কার্যালয়, ২ নম্বর পুলিশ ফাঁড়ি, সিভিল সার্জনের কার্যালয়, মৎস্য কর্মকর্তার কার্যালয় ও জেলা পরিষদের ডাকবাংলোতে হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। তারা পুলিশ সুপারের কার্যালয় ও ফাঁড়িতে থাকা ১৮টি মাইক্রোবাস ও মোটরসাইকেল পুড়িয়ে দেয়। এছাড়া, সিভিল সার্জন ও মৎস্য কর্মকর্তার কার্যালয়ে থাকা দুটি গাড়িও আগুনে পুড়িয়ে দেওয়া হয়। 

Read Entire Article