মহারাষ্ট্রের পর, ৭ রাজ্যে হু হু করে বাড়ছে Corona সংক্রমণ

1 month ago 9

গত ২৪ ঘণ্টায় দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে, ১,১০,১৬,৪৩৪। সুস্থ হওয়ার সংখ্যা ১,০৭১২৬৬৫। যার মধ্যে মারা গিয়েছে ১,৫৬,৪৬৩। সক্রিয় ১,৪৭,৩০৬। 

Updated By: Feb 23, 2021, 11:53 AM IST

নিজস্ব প্রতিবেদন: নয়া করোনা স্ট্রেনের দাপটে লাগাম ছাড়া সংক্রমণ মহারাষ্ট্রে। এবার সেই আতঙ্ক দেখা গিয়েছে ৭ রাজ্যে। সাম্প্রতিকালে হু হু করে বাড়ছে সংক্রমণের সংখ্যা। ১৬ রাজ্যে সংক্রমণ ঊর্ধ্বমুখী হলেও, এর হার ৫ শতাংশের নিচে। তাই সেই রকম ভয়াবহতা বে মনে করছেন না বিশেষজ্ঞমহল। 

কিন্তু মহরাষ্ট্রের পাশাপাশি যে সাত রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ক্রমশ বেড়ে চলছে তা ভাবাচ্ছে স্বাস্থ্যমহলকে। জানা গিয়েছে, মহারাষ্ট্রে ৮১ শতাংশ হারে বৃদ্ধি পেয়েছে করোনা সংক্রমণ। যার পড়েই রয়েছে মধ্যপ্রদেশ ৪৩ শতাংশ। এরপর পাঞ্জাব ৩১%, জম্মু ও কাশ্মীর ২২%, ছত্তিশগড় ১৩%, হরিয়ানা ১১ %, দিল্লিতে ৪.৭ % হারে বৃদ্ধি পাচ্ছে করোনা সংক্রমণ। 

প্রসঙ্গত, গত ২৪ ঘণ্টায় দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে, ১,১০,১৬,৪৩৪। সুস্থ হওয়ার সংখ্যা ১,০৭১২৬৬৫। যার মধ্যে মারা গিয়েছে ১,৫৬,৪৬৩। সক্রিয় ১,৪৭,৩০৬। রবিবার লকডাউনের কিঞ্চিত ইঙ্গিত দিয়েছেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। পরিস্থিতি যাতে নিয়ন্ত্রণের বাইরে চলে না যায়, তার জন্য সমস্ত রাজ্যবাসীকে সতর্কবার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী।   

তিনি জানিয়েছেন,  “আগামী ৮-১৫ দিন সংক্রমণ পরিস্থিতির দিকে নজর রাখা হবে। যদি সংক্রমণ এই বিরাট আকারে বাড়তে থাকে, তা হলে ফের লকডাউনের সিদ্ধান্ত নিতে হতে পারে।” 

View Source