বোলারদের দোষ দেখছেন না মাহমুদউল্লাহ 

1 month ago 24

নিউ জিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টিতেও লড়াই করতে পারেনি বাংলাদেশ। ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং; তিন বিভাগেই মাহমুদউল্লাহ রিয়াদের দলের পারফরম্যান্স ছিল হতশ্রী। আগে ব্যাটিং করে নিউ জিল্যান্ড ২১০ রান তুললেও বোলারদের কোনো দোষ দেখছেন না টি-টোয়েন্টি অধিনায়ক।

‘আমার মনে হয় বোলাররা ভালো বোলিং করেছে, বোলারদের দোষ দিতে পারছি না। কিছু মিসফিল্ডিং বাউন্ডারি দিয়ে দিয়েছে। ১৯০ রান হলে সেটি তাড়া করে জেতা যেতো‘-ম্যাচ শেষে এভাবেই বলেছেন মাহমুদউল্লাহ।

মোস্তাফিজুর রহমান ও সাইফউদ্দিনের সঙ্গে পেস অ্যাটাকে ছিলেন শরিফুল ইসলাম। এই ম্যাচে তার অভিষেক হয়েছে। শরিফুল চার ওভারে ৫০ রান দিয়ে ছিলেন উইকেট শূন্য। বাংলাদেশি বোলারদের মধ্যে টি-টোয়েন্টিতে অভিষেকে এটাই সবচেয়ে বাজে বোলিং। শরিফুলের মতো মোস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিনরা ছিলেন উইকেট শূন্য। রান দিয়েছেন হাত খুলে। মোস্তাফিজ ৪ ওভারে ৪৮ ও সাইফউদ্দিন দেন ৪৩! তিন পেসার ১২ ওভারে দেন ১৩৩ রান!

দারুণ বোলিংয়ের জন্য আলাদাভাবে বলা যায় নাসুমের কথা। অভিষেকেই বোলিংয়ে চমকে দিয়েছেন তিনি। ৪ ওভারে ৩০ রান দিয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন নাসুম।

দলে আগে থেকেই নেই সাকিব আল হাসান। ব্যক্তিগত কারণে টি-টোয়েন্টি সিরিজ থেকে নাম সরিয়ে নিয়েছেন তামিম ইকবাল। কাঁধে চোট পেয়ে মাঠে নামতে পারেননি মুশফিকুর রহিম। এটাকে তরুণদের জন্য সুযোগ দেখছেন মাহমুদউল্লাহ।

তিনি বলেন, ‘আমার মনে হয় এটি তরুণদের জন্য ভালো একটি সুযোগ, বিশেষ করে নাইম শেখ, আফিফ, এ ছাড়া দুজন অভিষিক্ত ছিল আজকে তাদের জন্য। এটি তাদের জন্য সুযোগ বিশ্বকে দেখানোর, তারা কতটা ভালো। আমরা হয়তো সব সময় সব অভিজ্ঞ খেলোয়াড়দের একসঙ্গে পাবো না, কিন্তু আমাদের সেটির সঙ্গে মানিয়ে নিতে হবে। কাউকে এগিয়ে আসতে হবে এবং দেখাতে হবে যে সে বাংলাদেশকে ম্যাচ জেতাতে সক্ষম।‘ 
 

Read Entire Article