বিশ্বসেরা নেতা ছিলেন বঙ্গবন্ধু: পানিসম্পদ উপমন্ত্রী 

2 weeks ago 12

 ডেইলি বাংলাদেশ

অনুষ্ঠানে পানিসম্পদ উপমন্ত্রীসহ অন্যরা। ছবি: ডেইলি বাংলাদেশ

পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, বঙ্গবন্ধু শুধু বাঙালি জাতির নেতাই ছিলেন না, তিনি ছিলেন বিশ্বসেরা নেতা।

মঙ্গলবার বিকেলে বিশ্ব পানি দিবস উপলক্ষে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের কাউন্সিল হলে এক সেমিনারে তিনি এসব কথা বলেন। আইইবি ঢাকা কেন্দ্রের পূরাকৌশল বিভাগ সেমিনারের আয়োজন করে।

প্রধান অতিথির বক্তব্যে এনামুল হক শামীম আরো বলেন, বঙ্গবন্ধু শুধু রাষ্ট্রনায়ক ছিলেন না, তিনি বিপ্লবী নেতা ছিলেন।  বাঙালি জাতিকে স্বপ্ন দেখিয়ে আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন। তাই বিশ্ব নেতারা বলেন বঙ্গবন্ধু ছিলেন বিশ্ব ইতিহাসের অন্যতম মহানায়ক, সেরা মুক্তি সংগ্রামী ও সেরা রাষ্ট্রনায়ক। জননন্দিত নেতা হিসেবে তিনি নিজেই তার তুলনা ছিলেন। 

পানিসম্পদ উপমন্ত্রী বলেন, করোনা পরিস্থিতিতেও বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধান ও সরকারপ্রধানেরা মুজিববর্ষ ও স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী উপলক্ষে বাংলাদেশে এসে শুভেচ্ছা জানিয়েছেন। এমনকি আমেরিকা, বিট্রেন, রাশিয়া, কানাডা, চীনসহ বিশ্বের অনেক দেশের রাষ্ট্রপ্রধানেরা ভিডিও বার্তাসহ নানান মাধ্যমে শুভেচ্ছা জানিয়েছেন। এটি সম্ভব হয়েছে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ রাষ্ট্র ক্ষমতায় আছে বলেই। 

তিনি বলেন, বিশ্ব নেতারা মনে করেন, বঙ্গবন্ধুর বাংলাদেশ শেখ হাসিনার হাতেই নিরাপদ। এ কারণেই বলা হয় আওয়ামী লীগের কর্মী হওয়া গৌরবের, আর বঙ্গবন্ধু ও শেখ হাসিনার কর্মী হওয়া অহংকারের। তাই আমরা আওয়ামী লীগের কর্মী হিসেবে গর্ববোধ করি। দেশের মাটি ও মানুষের প্রতি বঙ্গবন্ধুর ভালোবাসা ও দায়বোধ তাকে মহীরুহে পরিণত করেছিল। ব্যক্তি শেখ মুজিব হয়ে উঠেছিলেন বাঙালির অবিসংবাদিত নেতা। বাঙালি জাতি, বাংলাদেশ এবং বঙ্গবন্ধু সমার্থক শব্দে পরিণত হয়েছিল। কারণ, দেশসহ বিশ্বনেতারাও বিশ্বাস করে বঙ্গবন্ধু না হলে বাংলাদেশ হতো না। 

আইইবি ঢাকা কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী মোল্যা মোহাম্মদ আবুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর, আইইবি’র সাবেক প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নুরুল হুদা, সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. শাহাদাৎ হোসেনসহ অনেকেই। 

View Source