বিএনপির সুবর্ণজয়ন্তীর কর্মসূচি স্থগিত

2 weeks ago 27

করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় আগামী ৩০ মার্চ পর্যন্ত বিএনপির সুবর্ণজয়ন্তীর সব কর্মসূচি স্থগিত করেছে বিএনপি।

বুধবার (২৪ মার্চ) বিকালে এক সংবাদ সম্মেলনে দলের স্বাধীনতা সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক খন্দকার মোশাররফ হোসেন কর্মসূচি স্থগিতের ঘোষণা দেন।

তিনি বলেন, বর্তমানে দেশে করোনাভাইরাস পরিস্থিতি বিপজ্জনক  অবস্থায় উপনীত হয়েছে। চলতি সাপ্তাহে করোনা সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বৃদ্ধি পাচ্ছে। গতকাল ২৪ ঘণ্টায় শনাক্তের সংখ্যা ৩৫৫৪ জন যা গত ৯ মাসের মধ্যে সর্বোচ্চ সংখ্যা।

তিনি বলেন, দেশের জনগণের স্বাস্থ্য সুরক্ষা এবং করোনা সংক্রমণ বাড়ায় জনমনে আতঙ্ক বিরাজ করছে।  তাই সুবর্ণজয়ন্তীর কর্মসূচি আগামী ৩০ মার্চ পর্যন্ত স্থগিত ঘোষণা করা হলো।  করোনা পরিস্থিতির উন্নতি হলে আমাদের গৃহীত কর্মসূচির নতুন তারিখ নির্ধারণ করে বাস্তবায়ন করা হবে।

উল্লেখ্য, বিএনপির স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানের মধ্যে ২৫ মার্চ আলোচনা সভা, ২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর র‌্যালি ও ৩০ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে সুবর্ণজয়ন্তীর সমাবেশ ছিল। এসব কর্মসূচির কোনোটিরই ‘এখনো’ অনুমতি পায়নি বলেও জানান খন্দকার মোশাররফ।

সংবাদ সম্মেলন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দায়িত্বশীল রাজনৈতিক দল হিসেবে আমরা এজন্য আগামী ৩০ মার্চ পর্যন্ত করোনার এই ভয়াবহতার কারণে আমরা মনে করছি যে, এই মুহূর্তে সমাবেশ-টমাবেশ বন্ধ করা দরকার যে কারণে আমরা সব স্থগিত করছি।

একইসঙ্গে দেশের মানুষকে স্বাস্থ্যবিধি মেনে চলতে উৎসাহিত করার জন্য দলীয় নেতাকর্মীদের প্রতি আহবানও জানান তিনি।

গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির সদস্য সচিব আবদুস সালাম ও প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী উপস্থিত ছিলেন।

View Source