বায়তুল মোকাররমে সংঘর্ষ: ৫ শতাধিক ব‌্যক্তির বিরুদ্ধে পুলিশের মামলা

1 month ago 31

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে পুলিশের সঙ্গে মুসল্লিদের সংঘর্ষের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। শনিবার  (২৭ মার্চ) পল্টন থানার এসআই শামীম হোসেন বাদী হয়ে ৫ শতাধিক ব‌্যক্তির বিরুদ্ধে এই মামলা দায়ের করেন।  রোববার (২৮ মার্চ) দুপুরে  সংশ্লিষ্ট থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু বক্কর সিদ্দিক এই তথ‌্য নিশ্চিত করেছেন।

ওসি জানান, বায়তুল মোকাররমে সংঘর্ষের ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করে। এজাহারে উল্লেখ করা হয়েছে, সংঘর্ষে বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন। তিনি আরও জানান, তদন্ত করে হামলাকারীদের আইনের আওতায় আনা হবে। 
 
এজাহারে আরও উল্লেখ করা হয়েছে, শুক্রবার (২৬ মার্চ) জুমার নামাজের পর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরকে কেন্দ্র করে বিক্ষোভ মিছিল বের করতে চায় হেফাজত। এ সময় পুলিশ তাদের বাধা দিলে তারা ছত্রভঙ্গ হয়ে মসজিদের ভেতরের এবং বিভিন্ন ফটকে অবস্থান নেয়।  তারা পুলিশকে লক্ষ করে ইটপাটকেল নিক্ষেপ লাঠিসোটা নিয়ে হামলা করে। মসজিদের দুই দিকের গেটে তিনটি মোটরসাইকেলে অগ্নিসংযোগ দেয়।  পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ বেশ কয়েক রাউন্ড গুলি ও টিয়ারশেল ছোড়ে। প্রায় পাঁচ ঘণ্টায় উভয় গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়া সংঘর্ষের পর পুলিশ পুরো এলাকা নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষে পুলিশ সাংবাদিক মুসল্লিসহ অর্ধশতাধিক ব্যক্তি আহত হন।  

Read Entire Article