বাজারে আসছে এমআই ১০ এস সাথে থাকছে স্নাপড্রাগন ৮৮৮

2 months ago 45

একের পর এক মোবাইল ফোন বাজারে আনছে স্মার্টফোন ব্র্যান্ড গুলো। শাওমির এমআই সিরিজের ফোন গুলো সেমি ফ্লাগশিপ থেকে ফ্লাগশিপ লেভেলে।এবার শাওমি বাজারে এনেছে সাওমি এমআই১০ এস।তো চলুন জানা যাক মোবাইলটি সম্পর্কে।

বিল্ড কোয়ালিটি

মোবাইলটির ডিজাইন করা হয়েছে অনেক প্রিমিয়াম।।মোবাইলটির বডি ডাইমেনশন 162.6 x 74.8 x 9 মিলিমিটার।মোবাইলটির ওজন ২০৮ গ্রাম।এতে অন্যান্য মোবাইলের মত ব্যবহার করা যাবে ডুয়েল ন্যানো সিমকার্ড।

ডিসপ্লে কোয়ালিটিঃ

এতে ব্যবহার করা হয়েছে ৬.৬৭ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে।ডিসপ্লেটির পিক ব্রাইটনেস ৫০০নিটস।এতে রয়েছে ৯০হার্জ রিফ্রেশ রেট ৯০হার্জ।এটি এইচডিয়ার ১০ সাপর্ট করে।  ইউটিউব এবং নেটফ্লিক্স এর ভিডিও দেখা যাবে এইচডি রেজুলেশনে।ডিসপ্লেটির সুরক্ষার জন্য দেয়া হয়েছে কর্নিং গরিলা গ্লাস ৫।

হার্ডওয়ার সেকশন

এতে দেয়া হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ ৫জি প্রসেসর। এটি একটী ৭ন্যানো মিটারের অক্টা কোর প্রসেসর।জিপিইউ হিসেবে এতে থাকছে এড্রিনো ৬৫০। মোবাইলটি রান করবে অ্যান্ডয়েড ১১ এ। উজার ইন্টার ফেস হিসেবে থাকছে সাওমির নিজ্বস ইউআই এমআইইউআই।

স্টোরেজ

মোবাইলটি বেস কিছু ভেরিয়েন্ট এ পাওয়া যাবে.১২৮জিবি রম ৮জিবি র‍্যাম,২৫৬জিবি রম ৮জিবি র‍্যাম এবং ১২জিবি র‍্যাম এর সাথে ২৫৬জিবি রম।এতে আলাদা করে কোন এসডি কার্ড ব্যবহারের সুবিধা নেই।

ক্যামেরা

এতে থাকছে কোয়াড ক্যামেরা সেটাপ।মেইন ক্যামেরাটি ১০৮৭ মেগাপিক্সেলের।সাথে আছে ১৩ মেগাপিক্সেলের আলট্রা অয়াইড ক্যামেরা এবং ২মেগা পিক্সেলের ম্যাক্রো ও দেপথ সেন্সর।ভিডিও করা যাবে ৮কে ৩০এফপিএস,৪কে-৩০/৬০এফপিএস,১০৮০-৩০/৬০-১২০এফপিএস।সামনে থাকছে ২০মেগাপিক্সেলের ক্যামেরা।এতে ভিডিও করা যাবে ১০৮০-৩০এফপিএস।

সাউন্ডঃ

এতে দেয়া হয়েছে হারমান কারডন এর স্টেরিও স্পিকার।

অন্যান্য ফিচারস

এতে থাকছে আন্ডার ডিসপ্লে অপ্টিকাল ফিঙ্গারপ্রিন্ট।

ব্যাটারিঃ

এতে দেয়া হয়েছে ৪৭৮০মিলি আম্পিয়ার এর নন রিমুভেবল ব্যাটারি,এতে আছে ৩০ওয়াট এর ফাস্ট চার্জিং সুবিধা।যা আপনার মোবাইল টীকে ৫৬মিনিটে ফুল চার্জ করে দিবে।

কালার এবং দাম

মোবাইলটি টাইটানিয়াম ব্ল্যাক,আইছ ব্লু এবং পেয়ার্ল হোয়াইট কালারে বাজারে পাওয়া যাবে।মোবাইলটী দেশের বাজারে এখন আসে নাই তাই এর দাম সম্পর্কে কিছু বলা যাচ্ছে নাহ।

Related

Read Entire Article