বাউবির উপাচার্যের রুটিন দায়িত্বে নাসিমা বানু

3 weeks ago 15

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) প্রো-উপাচার্য অধ্যাপক ড. নাসিমা বানু নতুন ভিসি নিয়োগ ও নবনিযুক্ত ভিসি কার্যভার গ্রহণ না করা পর্যন্ত ভাইস চ্যান্সেলর হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৫ মার্চ) শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব মাহমুদুল হাসান স্বাক্ষরিত এক অফিস আদেশে এ প্রজ্ঞাপন জারি করা হয়।

আদেশে বলা হয়, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) ভিসি প্রফেসর এম আবদুল মান্নানের মেয়াদ ২৩ মার্চ শেষ হওয়ায় পরবর্তী ভিসি নিয়োগ ও নবনিযুক্ত ভাইস চ্যান্সেলর না হওয়ায় পর্যন্ত প্রশাসনিক প্রয়োজনে অন্তবর্তীকালীন ব্যবস্থা হিসেবে এ বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য ড. নাসিমা বানু নিজ দায়িত্বের অতিরিক্ত দায়িত্ব হিসেবে উপচার্যের দৈনন্দিক দায়িত্ব পালন করবেন।

২৩ মার্চ বাউবির বউপাচার্য অধ্যাপক ড. এম আবদুল মান্নান দুই মেয়াদে দীর্ঘ আট বছর শেষ কর্মদিবস ছিল।

চলতি বছরের ১৮ ফেব্রুয়ারি বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) নতুন প্রো-ভিসি হিসেবে নিয়োগ পান অধ্যাপক ড. নাসিম বানু। তিনি বর্তমান পদের সমপরিমাণ বেতন ভাতা পাপ্য হবেন এবং বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্যান্য সুবিধাদি ভোগ করবেন এ শর্তে তাকে নিয়োগ দিয়েছে সরকার।

নাসিমা বানু ইসলামী বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের প্রতিষ্ঠাতা ডিন ও ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। এছাড়া তিনি ইবির যৌন নির্যাতন প্রতিরোধ সেলের আহ্বায়ক ছিলেন।

Read Entire Article