বাংলাদেশের বিপক্ষে ফাইনাল খেলতে চায় পোল্যান্ড

2 weeks ago 11

পোল্যান্ড কাবাডি দলের অধিনায়ক মাইকেল স্পিকো এবং ম্যানেজার মাচে সায়েস্কি

পোল্যান্ড কাবাডি দলের অধিনায়ক মাইকেল স্পিকো এবং ম্যানেজার মাচে সায়েস্কি

বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টে অংশ নিতে ঢাকায় পৌঁছেছে ইউরোপীয় দল পোল্যান্ড। ঢাকায় পৌঁছেই ফাইনালে খেলার আশাবাদ ব্যক্ত করেছেন দলটির অধিনায়ক মাইকেল স্পিকো এবং ম্যানেজার মাচে সায়েস্কি।

বৃহস্পতিবার সকালে পোল্যান্ড থেকে দুবাই হয়ে ঢাকায় আসে দলটি। করোনাকালে স্বাস্থ্যবিধি মেনে বিমানবন্দর থেকে দুপুরে হোটেলে পৌছায় ইউরোপের দলটি। বিমান বন্দরে তাদের বরণ করে নেন বাংলাদেশ কাবাডি ফেডারেশনের নির্বাহী সদস্য এসএমএ মান্নান ও জাতীয় দলের সহকারি কোচ সুবিমল চন্দ্র দাস।

পোল্যান্ড অধিনায়ক মাইকেল স্পিকো বলেন, আমাদের দেশে ২০১৫ সাল থেকে কাবাডি চর্চা শুরু হয়েছে। এই খেলাটি ইউরোপে দিনদিন জনপ্রিয় হয়ে উঠছে। 

তিনি জানান, ২০১৯ সালে তারা আট জাতির ইউরোপিয়ান কাবাডির চ্যাম্পিয়নশিপ দল। 

মাইকেল স্পিকো জানালেন, বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টে যেসব দল অংশ নিচ্ছে তাদের সঙ্গে পোল্যান্ড কখনো মোকাবিলা করেনি। প্রতিপক্ষ অচেনা হলেও তাদের ভিডিও ম্যাচ দেখেই শক্তি-সামর্থ্য সর্ম্পকে অবগত রয়েছেন।

পোল্যান্ড অধিনায়ক মাইকেল স্পিকো আরো জানান, তার দৃষ্টিতে বাংলাদেশই ফেবারিট। এই ফেবারিট দলের সঙ্গেই তারা ফাইনালে খেলতে চান।

এদিকে ম্যানেজার মাচে সায়েস্কি জানালেন, দলের অধিনায়ক মাইকেল স্কিকো দুইবার প্রো কাবাডি লিগ খেলেছেন। শুধু তাই নয়, তিনি দলের সবচেয়ে সিনিয়র খেলোয়াড়ও বটে। বর্তমান দলে প্রো কাবাডি খেলেছেন এমন ৪ জনও দলে আছেন।

মাচে সায়েস্কি এক প্রশ্নের জবাবে জানালেন, টুর্নামেন্টের দলগুলোর মধ্যে বাংলাদেশকেই তার কাছে বেশি শক্তিশালী মনে হচ্ছে। তবে অপর দলগুলোকে ফাইট করার মত তাদের শক্তি সামথ্য দুটোই রয়েছে। 

তিনি বলেন, আমাদের লক্ষ্য ফাইনালে খেলা। 

বাংলাদেশের আবহাওয়া সর্ম্পকে মাচে সায়েস্কি ততটা পরিচিত না হয়ে উঠলেও তিনি জানান, ভারতের মাটিতে আমাদের খেলার অভিজ্ঞতা রয়েছে। 

তিনি আরো বলেন, আমরা জাপান ও থাইল্যান্ডের সঙ্গে খেলেছি। আমেরিকার দলের সঙ্গেও খেলেছি। বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টেও ভাল কিছু দেখানোর প্রত্যাশা করছি।

View Source