বশেমুরবিপ্রবিতে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন 

1 month ago 17

বিশ্ববিদ্যালয়ের ৫০১ নং কক্ষে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিশেষ আলোচনা সভার আয়োজন করা হয়

বিশ্ববিদ্যালয়ের ৫০১ নং কক্ষে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিশেষ আলোচনা সভার আয়োজন করা হয়

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করা হয়েছে।
 
দিবসটি উপলক্ষে শুক্রবার সকালে শহরের শহীদ স্মৃতিস্তম্ভে ও বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে সকাল ১০: ৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের ৫০১ নং কক্ষে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিশেষ আলোচনা সভার আয়োজন করা হয়। 

এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ প্রাইভেট এসোসিয়েশনের চেয়ারম্যান ও বঙ্গবন্ধু পরিবারের বয়োজ্যেষ্ঠ সদস্য শেখ কবির হোসেন। সভাপতিত্ব করেন ভিসি অধ্যাপক ড. এ কিউ এম মাহবুব।

এ সময় স্বাধীনতার চেতনা ও উদ্দীপনা নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে আহবান জানান শেখ কবির হোসেন।  প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, মহান স্বাধীনতা ও বঙ্গবন্ধু এক অবিচ্ছেদ্য অংশ। নতুন প্রজন্মকে  স্বাধীনতার শক্তি ও বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করতে হবে। এর মাধ্যমে দেশ ও জাতির উত্তোরণ সম্ভব। 

ভিসি অধ্যাপক ড. এ কিউ এম মাহবুব বলেন, স্বাধীনতা ও বঙ্গবন্ধু নিয়ে কোন আপস নয়। যারা স্বাধীন দেশে থেকেও বঙ্গবন্ধু ও স্বাধীনতাকে অস্বীকার করে তারা এ দেশের শত্রু। 

এসময় অন্যান্যের উপস্থিত ছিলেন মধ্যে জীববিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম এ সাত্তার, সামাজিক বিজ্ঞান অনুষদর ডিন প্রফেসর রফিকুন্নেসা আলী, আইন অনুষদের ডিন আবদুল কুদ্দুস মিয়া, রেজিস্ট্রার প্রফেসর আব্দুর রউফ, ইটিই বিভাগের প্রফেসর ড. শাহজাহান, প্রক্টর ড. রাজিউর রহমান সহ বিভিন্ন বিভাগের সভাপতি,  শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা।

এছাড়াও বিকেল সাড়ে তিনটায়, বাংলাদেশ বঙ্গবন্ধু ইনস্টিটিউশন অব লিবারেশন ওয়ার অ্যান্ড বাংলাদেশ স্টাডিস বিভাগের সভাপতি ড. আবু সালেহ- এর তত্ত্বাবধানে বিশেষ সেমিনার ও বিকেলে বিশ্ববিদ্যালয়ের   কেন্দ্রীয় মসজিদে শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়ার আয়োজন করা হয়।

Read Entire Article