ববিতে বিজ্ঞান ক্লাবের নেতৃত্বে ফয়সাল-ওবায়দুর

1 month ago 20

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) প্রতিষ্ঠার এক দশক পর যাত্রা শুরু করলো ‘ববি বিজ্ঞান ক্লাব’।

এতে সভাপতি হিসেবে রয়েছেন ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী ফয়সাল আহমেদ ও একই বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী ওবায়দুর রহমান সাধারণ সম্পাদক হিসেবে হয়েছেন।

মঙ্গলবার (২৩ মার্চ) সংগঠন সূত্রে এ তথ্য জানা যায়।

এর আগে সোমবার (২২ মার্চ) আগামী এক বছরের জন্য কমিটি অনুমোদন করেন বরিশাল বিশ্ববিদ্যালয় বিজ্ঞান ক্লাবের উপদেষ্টা পরিষদ। 

বিজ্ঞান ক্লাবের প্রধান পৃষ্ঠপোষক হিসেবে রয়েছেন উপাচার্য অধ্যাপক ড. ছাদেকুল আরেফিন। ক্লাবের উপদেষ্টা হিসেবে রয়েছেন পদার্থ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. খোরশেদ আলম, ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক ড. ধীমান কুমার রায়, প্রাণরসায়ন ও জীবপ্রযুক্তি বিভাগের সহকারী অধ্যাপক ড. রেহানা পারভীন, রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক ড. মাসুদ পারভেজ ও গণিত বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মদ শাখাওয়াত হোসেন।

বরিশাল বিশ্ববিদ্যালয় বিজ্ঞান ক্লাবের প্রতিষ্ঠাতা সেক্রেটারি ওবায়দুর রহমান বলেন, মানুষের প্রয়োজন থেকে বিজ্ঞানের সৃষ্টি। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের শিক্ষা ও গবেষণার মাধ্যমে বিজ্ঞান চর্চাকে এগিয়ে নিতে আমরা বিজ্ঞান ক্লাব গঠন করেছি। বিজ্ঞান ক্লাবের মাধ্যমে নিজেদের বিজ্ঞানের অগ্রযাত্রায় মেলে ধরতে চাই।

এছাড়াও কমিটিতে সহ-সভাপতি হিসেবে রয়েছেন পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আদনান রহমান সাকিব, রসায়ন বিভাগের শিক্ষার্থী সাবিরা আক্তার,  গণিত বিভাগের শিক্ষার্থী জহিরুল ইসলাম সুমন। 

এছাড়া সাংগঠনিক  সম্পাদক পদে ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের ইমদাদুল হক (ইমু), কোষাধ্যক্ষ পদে উপকূল ও দুর্যোগ ব্যবস্থপনা বিভাগের শেখ শাহনেওয়াজ জিমি, দপ্তর সম্পাদক পদে মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সাহাবুদ্দিন, তথ্য-প্রযুক্তি ও গবেষণা সম্পাদক পদে প্রাণ রসায়ন ও জীবপ্রযুক্তি বিজ্ঞান বিভাগের আহাদুল ইসলাম ফাহিম, মানবসম্পদ উন্নয়ন সম্পাদক পদে উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সৈয়দা সানজিদা ফেরদৌস জেবা। 

আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে রয়েছেন কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের সজীব ইব্রাহিম, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে পদার্থ বিজ্ঞান বিভাগের আল আমিন হোসেন রোহান ও অনুষদ সমন্বয়ক পদে পরিসংখ্যান বিভাগের নাহিদুল ইসলাম সিফাত।

Read Entire Article