বইমেলায় এলো তিতাস সরকারের ‘ক্যারিয়ার ইন আইটি’

1 month ago 85

বর্তমান সময়ে ক্যারিয়ার গড়ার ক্ষেত্রে তরুণদের অন্যতম পছন্দের জায়গা হলো তথ্যপ্রযুক্তি। নেটওয়ার্কিং, সার্ভার ম্যানেজমেন্ট, নেটওয়ার্ক সিকিউরিটি প্রভৃতি ক্ষেত্রে দেশে এবং দেশের বাইরে কাজের অনেক সুযোগ রয়েছে। এসব বিষয়ে দক্ষতা থাকলে পূর্ণকালীন চাকরি যেমন করা সম্ভব, তেমনি ফ্রিল্যান্সিংয়ের মাধ্যমেও কাজ করা যায়। তবে প্রয়োজনীয় গাইডলাইনের অভাবে অনেকেই জানেন না কীভাবে তথ্যপ্রযুক্তি খাতে ক্যারিয়ার গড়া যায়। এ বিষয়টিকে মাথায় রেখে এবারের বইমেলায় প্রকাশিত হয়েছে তিতাস সরকারের নতুন বই ‘ক্যারিয়ার ইন আইটি’।

বেসিক ট্রাবলশুটিং, নেটওয়ার্কিং, সার্ভার ম্যানেজমেন্ট থেকে শুরু করে নেটওয়ার্ক সিকিউরিটিসহ প্রয়োজনীয় সব বিষয়ের বিস্তারিত তুলে ধরা হয়েছে বইটিতে।

বইটির বিষয়ে লেখক তিতাস সরকার জানান, তথ্যপ্রযুক্তিতে ক্যারিয়ার করতে আগ্রহীদের সহায়তা করার জন্যই এই বইটি লেখা হয়েছে। এই বইয়ে প্রত্যেকটি অধ্যায়ের শেষে কিছু সম্ভাব্য প্রশ্ন-উত্তর দেওয়া হয়েছে যা সাধারণত চাকরির ইন্টারভিউয়ের জন্য সহায়ক হবে।

অমর একুশে বইমেলায় আদর্শ প্রকাশনীর ৩৮-৪১নং স্টলে বইটি পাওয়া যাচ্ছে। এছাড়া রকমারি ডটকম (rokomari.com/book/212002) থেকেও বইটি কেনা যাবে।

Read Entire Article