প্রধানমন্ত্রী উপহার পেল নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীরা

2 months ago 44

কুষ্টিয়ার ভেড়ামারায় সাওঁতাল সম্প্রদায়ের জীবনমান উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে নৃ-গোষ্ঠীর তিন ছাত্রীকে সাইকেল প্রদান করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে ভেড়ামারা উপেজেলা পরিষদ চত্বরে তাদের হাতে এই সাইকেল তুলে দেয়া হয়। ভেড়ামারার ইউএনও সোহেল মারুফ তাদের হাতে এই সাইকেল তুলে দেন। 

সাইকেল পাওয়া হিড়িমদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির শিক্ষার্থী জানায়, প্রতিদিন অনেকদূর পায়ে হেঁটে বিদ্যালয়ে যেতে হয়। এত দিন অনেক কষ্ট করতে হয়েছে। প্রায়ই নির্দিষ্ট সময়ে বিদ্যালয়ে পৌঁছা সম্ভব হয়নি। তবে সাইকেল পেয়ে আমার সুবিধা হয়েছে। এখন সাইকেল চালিয়ে সময়মতো বিদ্যালয়ে যেতে পারবো। 

সাইকেল পাওয়ায় একই রকম অনুভূতি ব্যক্ত করে চন্ডিপুর মাধ্যমিক উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী সাওঁতাল( মাগধী) বলেন, বিনামূল্যে সাইকেল পাওয়া যাবে, তা ভাবতেই পারেনি। সাইকেল পেয়ে খুশীতে আবেগে আপ্লুত হয়ে পড়েছি।

এ বিষয়ে ভেড়ামারার ইউএনও সোহেল মারুফ বলেন, ক্ষুদ্র জাতিগোষ্ঠীর এ শিক্ষার্থীদের খুঁজে বের করে তিনজনকে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে সাইকেল উপহার তুলে দেয়া হয়েছে। ফলে এই শিক্ষার্থীদের লেখাপড়ার আগ্রহ বাড়বে এবং ঝরে পড়াও কমবে বলেও জানান তিনি।

Read Entire Article