‘প্রধানমন্ত্রীর দূরদর্শিতায় দেশের অর্থনীতি এখনো সচল’

1 week ago 5

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ভোলা-৪ আসনের এমপি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি বলেছেন, করোনার তাণ্ডবে বিশ্বব্যাপী অর্থনীতি এবং মানুষের জীবন-জীবিকা যখন স্থবির হয়ে পড়েছে, সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শীতায় দেশের অর্থনীতি এবং মানুষের জীবন ও জীবিকা এখনো সচল রয়েছে।

মঙ্গলবার চরফ্যাসনের বিচ্ছিন্ন ইউনিয়ন মুজিব নগরে তেতুলিয়ার তলদেশ দিয়ে সাবমেরিন ক্যাবলের মাধ্যমে ১০ কোটি টাকা ব্যয়ে পল্লীবিদ্যুতের সাব স্টেশন(বৈদ্যুতিক উপকেন্দ্র) এবং ১৮২ কোটি টাকা ব্যয়ে তেতুলিয়া নদীর ড্রেজিং প্রকল্পের উদ্বোধন এবং চরফ্যাসন উপজেলায় ঈদ উপলক্ষে দরিদ্র মানুষের মাঝে শাড়ি বিতরণ উপলক্ষে আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরলস পরিশ্রমে ও তার প্রতিশ্রুতি অনুযায়ী দেশের প্রত্যেক ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়া হচ্ছে। এই ধারায় তেতুলিয়া নদীর তলদেশে সাবমেরিন ক্যাবলের মাধ্যমে বিচ্ছিন্ন ইউনিয়ন মুজিব নগর, চর কাজল, বোরহান, চর হাজি, চর বিশ্বাস, পূর্ব চর উমেদ এবং চর মন্তাজকে বিদ্যুৎ সুবিধার আওতায় আনা হয়েছে। এসব বিচ্ছিন্ন চর এলাকার ২৫ হাজার গ্রাহক এখন থেকে বিদ্যুৎ সুবিধার আওতায় এসেছে।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেছেন, ১৮২ কোটি টাকা ব্যয়ে তেতুলিয়ার নদীর ড্রেজিং প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে নদীর দু’কূলের নদীশাসন প্রকল্প টেকসই হবে। পাশাপাশি নদীর দু’পাড়ের মানুষের জীবন-মান উন্নয়নে ভূমিকা রাখবে।

জ্যাকব আরো বলেন, প্রধানমন্ত্রীর সাহসী ও দূরদর্শী নেতৃত্বের ফলে করোনাকালে দেশে বৈদেশিক মুদ্রার রিজার্ভ ৪৫ বিলিয়ন ডলারে উন্নীত হয়েছে।

তিনি আরো বলেন, করোনা মোকাবিলায় অসহায় ও দুস্থ মানুষকে প্রধানমন্ত্রী অর্থ প্রদান করেছেন। প্রধানমন্ত্রীর কূটনৈতিক তৎপরতার কারণে বাংলাদেশ সবার আগে টিকা সংগ্রহ করতে সক্ষম হয়েছে। প্রধানমন্ত্রীর সঠিক সিদ্ধান্তের কারণে করোনার ভয়াল থাবা থেকে দেশের মানুষ এখনো সুরক্ষিত আছে।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলার চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ভিপি, পানি উন্নয়ন বোর্ড- ডিভিশন-২ এর নির্বাহী প্রকৌশলী হাসান মাহামুদ, ভোলা পল্লী বিদ্যুতের সমিতির জিএম আবুল বাসার আজাদ, পৌর মেয়র মো. মোরশেদ, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনির আহমেদ শুভ্র, উপজেলা নির্বাহী অফিসার মো. রুহুল আমিন প্রমুখ।

Read Entire Article