পুঁজিবাজারে অধিকাংশ কোম্পানির শেয়ারে দরপতন

2 weeks ago 9

দেশের পুঁজিবাজারে আগের দিন ইতিবাচক ধারা থাকলেও মঙ্গলবার (২৩ মার্চ) সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। এদিন দরপতন হয়েছে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের। কমেছে লেনদেনের পরিমাণও।

জানা গেছে, আগের কার্যদিবসের চেয়ে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৪১৩ পয়েন্টে দাঁড়িয়েছে।  ডিএসইর অন্য সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে ১ হাজার ২৩৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট কমে ২ হাজার ৬৩ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৬৩১ কোটি ১৭ লাখ টাকা।  আগের কার্যদিবসে ডিএসইতে লেনদেন হয়েছিল ৬৯৩ কোটি ১৭ লাখ টাকা।  ডিএসইতে লেনদেন হওয়া ৩৪৫ টি প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ৯৩টির, কমেছে ১৩৮ টির এবং অপরিবর্তিত রয়েছে ১১৪ টি শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৫ হাজার ৬৭১ পয়েন্টে, সিএসই ৫০ সূচক ১ পয়েন্ট কমে ১ হাজার ১১৯ পয়েন্টে এবং সিএসসিএক্স সূচক ৪ পয়েন্ট কমে ৯ হাজার ৪৫৩ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হওয়া ২৩৩ টি প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ৭৭ টির, কমেছে ৯৭ টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৯ টির শেয়ার দর। সিএসইতে লেনদেন হয়েছে ২৩ কোটি ৪৫ লাখ টাকা।

View Source