পিকে হালদারের ২৩ খণ্ড জমি ক্রোকের আদেশ

1 month ago 29

এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার হালদারের (পিকে হালদার) ২৩ খণ্ড জমি ক্রোকের আদেশ দিয়েছেন আদালত।

রোববার (২৮ মার্চ) মামলার তদন্ত কর্মকর্তা আদালতে ওই জমিগুলো ক্রোকের আবেদন করেন। শুনানি শেষে ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক মো. রবিউল আলম ক্রোকের আদেশ দেন।

রাজধানীর গুলশান ও তেজগাঁও এবং মানিকগঞ্জে পিকে হালদারের নামে আছে এসব জমি। এর আগেও একাধিক বার পিকে হালদারের জমি-ফ্ল্যাট ও একাধিক ব্যাংক অ্যাকাউন্ট ক্রোক ও ফ্রিজের আদেশ দেন আদালত।

গত ৮ জানুয়ারি পিকে হালদারের বিরুদ্ধে রেড নোটিশ জারি করে ইন্টারপোল। এরও আগে গত ৫ জানুয়ারি পিকে হাদারের মা লীলাবতী হালদারসহ ২৫ ব্যক্তির দেশত্যাগে নিষেধাজ্ঞা আরোপ করেন হাইকোর্ট। গত বছর ২ ডিসেম্বর পিকে হালদারকে ইন্টারপোলের মাধ্যমে গ্রেপ্তারের জন্য পরোয়ানা জারির আদেশ দেন আদালত।

পিকে হালদার পুঁজিবাজারে তালিকাভুক্ত আইএলএফএসএলের ব্যবস্থাপনা পরিচালক ছিলেন। গ্রাহকদের অভিযোগের মুখে বছরের শুরুতেই পিকে হালদারের বিদেশে পালান। চলতি বছরের ৮ জানুয়ারি ২৭৪ কোটি ৯১ লাখ ৫৫ হাজার ২৫৫ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে তার বিরুদ্ধে মামলা করে দুদক। পরে তার বিরুদ্ধে আরও কয়েকটি মামলা দায়ের করা হয়।

Read Entire Article