পর্তুগালে যুবলীগের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন 

1 month ago 10

 ডেইলি বাংলাদেশ

পর্তুগালে যুবলীগের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনে কেক কাটেন অতিথিরা। ছবি: ডেইলি বাংলাদেশ

মহান স্বাধীনতা দিবসের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে পর্তুগাল আওয়ামী যুবলীগ রাজধানী লিসবনে এক অনুষ্ঠান আয়োজন করে। করোনা পরিস্থিতি বিবেচনায় সীমিত পরিসরে এ অনুষ্ঠানের আহ্বান করেন সাবেক ছাত্রনেতা তানভীর আলম (জনি)। 

অনুষ্ঠানের শুরুতে আগত অতিথি ও যুবলীগ নেতাকর্মীরা মিলে বাংলাদেশের পতাকা খচিত দৃষ্টিনন্দন এক কেক কেটে মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন করেন। পরবর্তীতে অনুষ্ঠানে আগত অতিথি ও যুবলীগ নেতাকর্মীরা বক্তব্য দেন। 

প্রধান অতিথির বক্তব্যে পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি জহিরুল আলম জসিম বলেন, একটি দল এককভাবে কেউ চালাতে পারেন না, দলের প্রত্যেকটি নেতাকর্মীর পরিশ্রমের সম্মিলনে একটি শক্তিশালী সংগঠন গড়ে উঠে। 

পর্তুগালে যুবলীগ এর কোনো কমিটি না থাকা সত্ত্বেও দেশে সক্রিয় রাজনীতি করা সাবেক ছাত্রনেতাদের নিয়ে সুসংঘটিত হয়ে এত সুন্দর আয়োজন করায় যুবলীগ নেতাকর্মীদের ধন্যবাদ ও অভিনন্দন জানান জহিরুল আলম জসিম। 

বক্তারা সবাই স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর কথা স্মরণ করেন, শ্রদ্ধা জানান জাতির সূর্য সন্তানদের, যাদের আত্মত্যাগে অর্জিত হয়েছে আমাদের মহান স্বাধীনতা।  

ভার্চুয়ালি সংযুক্ত অনুপম মেহেদী অনু’র সভাপতিত্বে ও তানভীর আলম জনি’র সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পর্তুগাল আওয়ামী লীগ এর সভাপতি জনাব জহিরুল আলম জসিম। বিশেষ অতিথি ছিলেন মাহাবুব আলম, উপদেষ্টা পর্তুগাল আওয়ামীলীগ, মিজানুর রহমান মোল্লা; সহ-সভাপতি পর্তুগাল আওয়ামীলীগ; দেলোয়ার হোসেন; সাংগঠনিক সম্পাদক পর্তুগাল আওয়ামীলীগ, পর্তুগাল আওয়ামী লীগের সহ সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মো. মেহেদী হাসান, আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান, সোহেল খান, মো. শাহজালাল ও আহসান উল্লাহ সরকার। 

সুবর্ণ জয়ন্তীর এ অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পর্তুগালে নবগঠিত পর্তুগাল বাংলা প্রেস ক্লাব এর সভাপতি রনি মোহাম্মদ, সাধারণ সম্পাদক মো. রাসেল আহাম্মেদ, সহ-সভাপতি জহুরুল মুন, সহ-সভাপতি এফ আই রনি, প্রচার সম্পাদক এনামুল হক ও এনটিভি ইউরোপ এর পর্তুগাল প্রতিনিধি বেলাল আহমেদসহ অন্যান্য সাংবাদিকেরা।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন যুবলীগ নেতা মো. সাইদ আহমেদ, সামিউল কাউসার, মো. জুয়েল রানা প্রধান, মাহাদী হাসান সুমন, জাহিদ হোসেন, আনোয়ার হোসেন চৌধুরী, জাহিদ হাসান, মো. শামস, আহসান কবির, কাউসার আলম, মো. মোয়াজ্জেম হোসেন, সালেহ আহমেদ রাজু, ফারুক শিকদার, এইচ এম সাচ্চু সহ আরো অনেকে। 

পরিশেষে সঞ্চালক তানভীর আলম জনি সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন ও একটি শক্তিশালী ও ঐক্যবদ্ধ যুবলীগ গঠনে সবার সহযোগিতা কামনা করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

Read Entire Article