পরীক্ষা-নিরীক্ষার একাদশে নেপালের বিপক্ষে বাংলাদেশের ড্র

1 month ago 28

আগেই ফাইনাল নিশ্চিত থাকায় নেপালের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের গ্রুপপর্বের শেষ ম্যাচটি বাংলাদেশের জন্য খুব একটা গুরুত্বপূর্ণ ছিল না। ফলে এ ম্যাচে একাদশ নিয়ে বেশ পরীক্ষা-নিরীক্ষা করেছেন কোচ জেমি ডে। অনভিজ্ঞদের নিয়ে গড়া দল লড়াই করেছে ভালোভাবেই। ম্যাচটি শেষ হয়েছে গোলশূন্য ড্রয়ে।

কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে শনিবার বিকেলে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ ও নেপাল। আগেই ফাইনাল নিশ্চিত হওয়া বাংলাদেশ একটি করে জয় ও ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপপর্ব শেষ করেছে। অন্যদিকে দুই ড্রয়ে ২ পয়েন্ট নিয়ে ফাইনালে বাংলাদেশের সঙ্গী আজকের ম্যাচের প্রতিপক্ষ নেপাল। দুই দলের ফাইনাল নিশ্চিতের এই ম্যাচে ছিটকে গেছে কিরগিজস্তান অনূর্ধ্ব-২৩ দল।

কিরগিজদের বিপক্ষে আত্মঘাতী গোলে ১-০ ব্যবধানে জিতে ত্রিদেশীয় এই প্রতিযোগিতায় শুভ সূচনা করেছিল বাংলাদেশ। একই দলের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে গোলশূন্য ড্র করেছিল নেপাল।

প্রথম ম্যাচের সেরা একাদশ পুরোপুরি বদলে নেপাল ম্যাচের দল সাজান জেমি ডে। পোস্টের নিচের আনিসুর রহমান জিকোর বদলে দায়িত্ব দেন শহিদুল আলম সোহেলকে। এ ম্যাচ দিয়েই জাতীয় দলের জার্সিতে ডিফেন্ডার মোহাম্মদ ইমন ও মেহেদী হাসানের অভিষেক হয়েছে। বিশ্বনাথ ঘোষ চোটে ছিটকে পড়ায় ইমনের অভিষেকের বিষয়টি আগেই নিশ্চিত করেছিলেন কোচ।

দুই অর্ধেই দুই দল বেশ কিছু ভালো আক্রমণ করেছিল। তবে গোলরক্ষকদের দৃঢ়তায় কেউই সাফল্যের মুখ দেখেনি। ম্যাচের শেষ দিকে নেপালি ফরোয়ার্ডরা জামাল ভূঁইয়ার দলের ওপর বেশ চাপ সৃষ্টি করে। তবে গোল করতে পারেনি কোনো দলই। আগামী ২৯ মার্চ ত্রিদেশীয় সিরিজের ফাইনালে নেপালের বিপক্ষে খেলতে নামবে বাংলাদেশ।

Read Entire Article