নোবিপ্রবির ২ শিক্ষার্থীর বিএনসিসির সর্বোচ্চ র‌্যাংক অর্জন

1 month ago 26

বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের (বিএনসিসি) সর্বোচ্চ র‌্যাংক সিইউও (ক্যাডেট আন্ডার অফিসার) হয়েছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) দুইজন শিক্ষার্থী।

বিএনসিসির নোবিপ্রবি প্লাটুনের সার্জেন্ট থেকে পদোন্নতি পাওয়া এই দুইজন হলেন বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের মো. নুরুল আবছার এবং বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ অধ্যায়ন বিভাগের ২০১৬ – ২০১৭ শিক্ষাবর্ষের নুসরাত জাহান।

২৮ মার্চ বিএনসিসির ময়নামতি রেজিমেন্টের সদর দপ্তরে অনুষ্ঠিত লিখিত পরীক্ষা, ড্রিল, কমান্ড এবং মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করে ময়নামতি রেজিমেন্টের ৬ নং ব্যাটালিয়নের সিইউও হিসেবে চূড়ান্তভাবে নির্বাচিত হন তারা।

পদোন্নতি পাওয়া সিইউও নুরুল আবছার বলেন, ‘প্রথমে শুকরিয়া জানাচ্ছি। ধন্যবাদ জানাই আমার প্লাটুনের সিনিয়রদের, যাদের শ্রম ও ভালোবাসায় আমার আজ এ পর্যন্ত আসা। আমার উপর অর্পিত দায়িত্ব যাতে ভালোভাবে পালন করতে পারি এবং আমার মাধ্যমে যেন দেশ ও জাতির সর্বোচ্চ সফলতা আসতে পারে, সেজন্য সবার দোয়া প্রার্থী।’

নুসরাত জাহান বলেন, ‘২০১৮ সালে ক্যাডেট হিসেবে যোগদানের পর থেকেই সংগঠনটার সঙ্গে লেগে থাকার চেষ্ঠা করেছি। সিনিয়র ক্যাডেটরা প্লাটুনের পাশাপাশি আমাদেরও হাতে ধরে গড়ে তুলেছেন। সময়ের সঙ্গে আমাদেরও দায়িত্ব নেওয়ার সময় এলো। নিজের ও প্লাটুনের জন্য সম্মান বয়ে আনতে পেরেছি, এটাই ক্যাডেট হিসেবে স্বার্থকতা।’

Read Entire Article